ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে হেমায়েতপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
বকেয়া বেতনের দাবিতে হেমায়েতপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

সাভার (ঢাকা): বকেয়া বেতন পরিশোধের দাবিতে সাভারের হেমায়েতপুরে একটি পোশাক কারখানায় কাজ বন্ধ রেখে সড়কে নেমে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুর থেকে হেমায়েতপুর-সিংগাইর আঞ্চলিক সড়কের তেঁতুলঝোড়া এলাকার ‘রাকিফ অ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রি’ নামে একটি তৈরি পোশাক কারখানার প্রায় তিন হাজার শ্রমিক এ কর্মসূচি পালন করছেন।

শ্রমিকরা অভিযোগ করে বাংলানিউজকে জানান, প্রতিমাসেই শ্রমিকদের বেতন নিয়ে নানা তালবাহানা করে কারখানা কর্তৃপক্ষ।

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি চলে এলেও এখনো গত জানুয়ারি মাসের বেতন পাননি তারা। বৃহস্পতিবার বকেয়া বেতন পরিশোধ করার কথা থাকলেও মালিকপক্ষ তা দিতে অপারগতা প্রকাশ করে নোটিশ টাঙিয়ে দেয়। পরে নোটিশ দেখে কারাখানার প্রায় তিন হাজার বিক্ষুব্ধ শ্রমিক হেমায়েতপুর-সিংগাইরের সড়কে এসে অবস্থান নেন।  

এ ব্যাপারে জানতে কারখানাটির কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে, তাদের কাউকে পাওয়া যায়নি।

এ বিষয়ে শিল্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আল-আমিন বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি এবং সড়ক থেকে ছেড়ে দেওয়া জন্য বলা হচ্ছে। একইসঙ্গে মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিষয়টির সমাধানের চেষ্টাও করা হচ্ছে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনরত শ্রমিকরা কলকারখানা অধিদপ্তরের কার্যালয়ের দিকে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad