bangla news

চুড়িহাট্টায় ক্ষতিগ্রস্ত পরিবারের ২১ জনকে চাকরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ২:২৮:৩৭ পিএম
অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় স্বজন হারানো ও ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারকে সহায়তা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। 

সহায়তার অংশ হিসেবে এসব পরিবারের মধ্য থেকে ২১ জনকে চাকরি, দু’জনকে দোকান বরাদ্দ ও চারজনকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয় ডিএসসিসি। এছাড়া উচ্চশিক্ষিত আরও চারজনকে আগামী দুই সপ্তাহের মধ্যে চাকরি দেওয়ার ঘোষণা দেয় ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ নগর ভবনে চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও নিহত স্বজনদের চাকরি, আর্থিক সহায়তা, পুনর্বাসন উপলক্ষে ক্ষতিগ্রস্ত-নিহতদের স্বজনদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। এ সময় সহায়তা পাওয়াদের মধ্যে চাকরির নিয়োগপত্র, দোকান বরাদ্দের কাগজ ও অর্থ সহায়তা তুলে দেন তিনি। 

ক্ষতিগ্রস্তদের সহায়তা দিচ্ছেন মেয়র সাঈদ খোকন। ছবি: বাংলানিউজ সাঈদ খোকন বলেন, দুর্ঘটনার পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে চাকরি দিচ্ছি। অনেকে আছেন যারা আর্থিকভাবে স্বচ্ছল, তারা চাকরি করতে চাননি। এমন দু’জনকে দোকান বরাদ্দ দেওয়া হয়েছে। চারজনের প্রত্যেককে দুই লাখ করে টাকা দিয়েছি। উচ্চশিক্ষিত আরও চারজনকে আগামী দুই সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেওয়া হবে। 

বিগত এক বছরে কেন এ সহায়তা দেওয়া হয়নি ও ক্ষতিগ্রস্তদের প্রতি সিটি করপোরেশন কেন উদাসীন ছিল স্থানীয়দের এমন অভিযোগের কারণ সম্পর্কে সাঈদ খোকন বলেন, আপনারা জানেন, আমি চাইলেই একজনকে সরকারি চাকরি দিতে পারি না। যদিও সবাইকেই সিটি করপোরেশনে চাকরি দেওয়া হয়েছে। তবে এ চাকরি দিতেও আমাকে অনেক জায়গা থেকে অনুমতি নিতে হয়েছে। আর অগ্নিকাণ্ডের ঘটনার পর আমাদের অভিযান ও মনিটরিং শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই আমরা সেখান থেকে এসেছি। এরপরেও যারা আমাদের কাছে সাহায্যের জন্য এসেছেন, আমরা আমাদের সাধ্যমতো করেছি। আগামীতেও কেউ এলে করবো। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক। এছাড়া অনুষ্ঠানে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ ডিএসসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসএইচএস/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 14:28:37