ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চুড়িহাট্টা ট্রাজেডির বছর পূর্তিতে নিহতদের স্মরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
চুড়িহাট্টা ট্রাজেডির বছর পূর্তিতে নিহতদের স্মরণ

ঢাকা: চুড়িহাট্টা ট্রাজেডির বছর পূর্তিতে নিহতদের স্মরণ করছে স্থানীয়রা। 

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সেই ওয়াহেদ ম্যানশনের সামনে ভিড় করতে দেখা যায় নিহতদের স্বজন এবং স্থানীদের। সকাল থেকে ক্ষতিপূরণের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়।

তাছাড়া জোহরের নামাজের পর ওয়াহেদ ম্যানশনে কোরআন খতম করা হয়।

আরও পড়ুন>> নিষ্প্রাণ ওয়াহেদ ম্যানশনের দেয়ালে পোড়া ক্ষত!

এদিন সকাল থেকেই চুড়িহাট্টায় ওয়াহেদ ম্যানশনের সামনে এসে উপস্থিত হতে থাকেন অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের আত্মীয়, স্বজন ও পরিবারের সদস্যরা। তারা হারানো স্বজনদের স্মরণে ছবি হাতে একত্রিত হন।

জমায়েত হওয়া স্বজনদের মধ্যে অনেকে ওয়াহেদ ম্যানশনের মালিকের বিচারও দাবি করেন। পরে গণস্বাক্ষর কর্মসূচিতে একাত্মতা জানিয়ে স্বাক্ষর করতে দেখা যায় তাদের।

আরও পড়ুন>> চুড়িহাট্টার অগ্নিকাণ্ড: ক্ষতিপূরণের আশায় এখনও অপেক্ষা

ভুক্তভোগীদের অভিযোগ, এক বছর হয়ে গেলেও তারা কোনো ধরনের সরকারি ও বেসরকারি সাহায্য এখনো পাননি। বেসরকারি ব্যাংকগুলোর অনুদানের ৩০ কোটি টাকাও তারা পাননি।

নিহত জুম্মানের ছেলে রাশেদ হাসান, নিহত আব্দুর রহিমের ছোট ভাই এছাহাক আলী, নিহত সিদ্দিক উল্লাহর ছেলে আহসান উল্লাহসহ স্বজন হারানো অনেকেই গণস্বাক্ষরে কর্মসূচিতে স্বাক্ষর করেন।

আরও পড়ুন>> ভয়ঙ্কর সেই রাতের আগুনময় চকবাজার

শুক্রবার সব ধর্মীয় প্রতিষ্ঠানে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনার আহ্বান জানানো হয়েছে স্বজনদের পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
টিএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।