bangla news

ভূমিকম্প সহনীয় ভবন তৈরিতে সহায়তা দেবে জাইকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৯:২৯:৫৮ পিএম
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমানের সঙ্গে সচিবালয়ে জাইকার চিফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদলে সাক্ষাৎ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমানের সঙ্গে সচিবালয়ে জাইকার চিফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধিদলে সাক্ষাৎ

ঢাকা: ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে বাংলাদেশকে প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সহায়তা দেবে জাইকা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমানের সঙ্গে সচিবালয়ে জাইকার চিফ রিপ্রেজেন্টেটিভ হিতিওসী হিরাতার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে এ আশ্বাস দেন।
 
এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল উপস্থিত ছিলেন।
 
সাক্ষাৎকালে প্রতিনিধিদল জাইকার অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। চলমান প্রকল্পগুলোর অগ্রগতিতে প্রতিনিধিদল সন্তোষ প্রকাশ করে এবং অর্থায়ন অব্যাহত রাখার আশ্বাস দেয়।
 
এসময় প্রতিমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে জাপানের মতো ভূমিকম্প সহনীয় রাষ্ট্রে পরিণত করতে চাই। এজন্য পুরাতন ভবনগুলো সংস্কার করে ভূমিকম্প সহনীয় করে গড়ে তোলা হবে।
 
ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণ এবং বংলাদেশের স্থপতি ও প্রকৌশলীদের এ লক্ষ্যে প্রয়োজনীয় প্রশিক্ষন দিতে জাইকার আর্থিক ও কারিগরি সতায়তা কামনা করেন প্রতিমন্ত্রী।
 
প্রতিনিধিদলের নেতা বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনার প্রশংসা করে বলেন, দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। ভূমিকম্প সহনীয় নতুন ভবন নির্মাণে জাইকা প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সতায়তা দেবে বলে প্রতিনিধিদলের নেতা প্রতিমন্ত্রীকে আশ্বস্ত করেন।
 
বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 21:29:58