ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প‌রিবেশ দূষণের দায়ে সোয়েটার কারখানাকে জ‌রিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
প‌রিবেশ দূষণের দায়ে সোয়েটার কারখানাকে জ‌রিমানা অভিযানে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান। ছবি: বাংলানিউজ

গাজীপুর: দূষণের দায়ে গাজীপুর সি‌টি করপোরেশনের কা‌শিমপুর থানাধীন সুরাবা‌ড়ি এলাকায় এক‌টি সোয়েটার কারখানাকে দুই লাখ টাকা জ‌রিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ ফেব্রুয়া‌রি) বিকেলে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কেমিক্যালযুক্ত ময়লা পানি তরল বর্জ্য শোধনাগার বা ইটিপি প্ল্যান্ট ছাড়া সুরাবা‌ড়ি এলাকায় অব‌স্থিত মণ্ডল গ্রুপের মার্ক সোয়েটার লিমিটেড কারখানার ওয়াশিং কার্যক্রম প‌রিচালনার মাধ্যমে প‌রিবেশ দূষণ করে আস‌ছিল।

পরে গাজীপুর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে দূষণ বিরোধী অ‌ভিযান প‌রিচালনা করে। এ সময় তরল বর্জ্য নির্গমন করে প‌রিবেশ দূষণ করার দায়ে ওই কারখানাকে দুই লাখ জ‌রিমানা করা হ‌য়। এছাড়া ইটিপি সম্পন্ন করে কর্তৃপক্ষকে কারখানার কার্যক্রম প‌রিচালনা করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী প‌রিচালক মো. আশরাফ উদ্দিন বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।  

এছাড়া অভিযানে উপস্থিত ছিলেন আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।