bangla news

কুষ্টিয়ায় ২৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৮:৫৫:৪২ পিএম
কুষ্টিয়ায় ২৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুষ্টিয়ায় ২৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুষ্টিয়া: কুষ্টিয়া জেলা প্রশাসন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সমন্বিত উদ্যোগে গঙ্গা-কপোতাক্ষ (জিকে) প্রধান সেচ খালের উপর অবৈধ দখলমুক্ত করতে ২য় দাফায় উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ভেড়ামারা উপজেলার চন্ডিপুর এলাকাস্থ খালে ৪ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাব্বির হোসেন, ভোড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), বাপাউবো’র নির্বাহী প্রকৌশলী ও ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারাসহ র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যদের সমন্বিত আইন শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার নির্বাহী প্রকৌশলী পিযুষ কৃষ্ণ কুন্ডু জানান, দীর্ঘদিন ধরে পাউবোর গুরুত্বপূর্ণ সেচ প্রকল্প গঙ্গা-কপোতাক্ষের (জিকে) প্রধান সেচ খালসহ শাখা খালগুলির উপর অবৈধ স্থাপনা নির্মাণ করায় সেচ সরবরাহে বিঘ্নের সৃষ্টি হচ্ছিল। বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও পানি সম্পদ মন্ত্রণালয়ের পূর্ব নির্ধারিত উচ্ছেদ পরিকল্পনায় চলমান এই অভিযানের প্রথমদিনে ২৩ ডিসেম্বর জিকে মেইন খালের উপরস্থ ৬০টি এবং ২য় দফায় বুধবার ২৬টি স্থাপনা উচ্ছেদ করা হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তবে এসব অবৈধ দখল ও স্থাপনার সঙ্গে স্থানীয় প্রভাবশালী জনপ্রতিনিধি এবং ক্ষমতাশীন দলের নেতাদের প্রশ্রয়েই হয় বলে অভিযোগ উচ্ছেদকরা পরিবারগুলোর।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 20:55:42