bangla news

সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৪:৫৮:১৩ পিএম
সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক

সুনামগঞ্জে বিজিবি-বিএসএফ’র বৈঠক

সুনামগঞ্জ: বাংলাদেশ-ভারত সীমান্তের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর কমান্ডার পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের চারাগাঁও সীমান্ত বিওপির দায়িত্বপূর্ণ সীমান্তের চারাগাঁও এলসি পয়েন্টে সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-র অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম এবং ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রাম চন্দ্রের মধ্যে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাতে দুই দেশের মধ্যে মাদকদ্রব্য, গবাদী পশুসহ অন্যান্য চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত পারাপার রোধসহ, সীমান্তে শুন্য রেখা থেকে ১৫০ গজের মধ্যে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণ এবং সীমান্তের দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করা হয়।

এ ব্যাপারে ২৮ বিজিবি এর অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম বাংলানিউজকে বলেন, আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। তাছাড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে কেউ পারাপার না হতে পারে সেজন্য আমাদের আলোচনা হয়েছে। অবৈধভাবে সীমান্ত পারাপারের একত্রে বিজিবি-বিএসএফ কাজ করবে।

এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর সহকারী পরিচালক, কোম্পানি কমান্ডার, বিওপি কমান্ডার এবং প্রতিপক্ষ ১৭০ বিএসএফ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক, স্টাফ অফিসার, কোম্পানি কমান্ডার, ক্যাম্প কমান্ডাররা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 16:58:13