bangla news

চৌমুহনীতে আগুনে পুড়লো অর্ধশতাধিক দোকান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ১০:১০:৩৫ এএম
চৌমুহনীর পূর্ব বাজারের অগ্নিকাণ্ড। ছবি: বাংলানিউজ

চৌমুহনীর পূর্ব বাজারের অগ্নিকাণ্ড। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুন লেগে অন্তত অর্ধশতাধিক দোকান পুড়ে গেছে। এতে প্রায় আট কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দিনগত রাতে চৌমুহনীর পূর্ব বাজারের গোলাবাড়িয়া কাঁচা বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়। 

স্থানীয় সূত্রে জানা যায়, দিনগত রাত ২টার দিকে হঠাৎ করে ওই কাঁচা বাজারের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ায় সবজির আড়ৎ, হাঁস-মুরগির দোকান, মুদি দোকান, মালের আড়ৎ ও দুইটি বাসাসহ অন্তত অর্ধশতাধিক দোকান পুড়ে যায়। 

চৌমুহনী সাধারণ ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ শহিদুর রহমান স্বপন বাংলানিউজকে জানান, আগুনে অন্তত ৬০টি দোকানে ও পাশ্ববর্তী কয়েকটি বাসার মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে গেছে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম বাংলানিউজকে জানান, খবর পেয়ে চৌমুহনীর দু’টি ও মাইজদী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নোয়াখালী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 10:10:35