bangla news

শিবচরে শেখ হাসিনা তাঁতপল্লী’র ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৬:৫৫:৫১ এএম
শিবচরে ‘শেখ হাসিনা তাঁতপল্লী’র ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ: ছবি-বাংলানিউজ

শিবচরে ‘শেখ হাসিনা তাঁতপল্লী’র ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ: ছবি-বাংলানিউজ

মাদারীপুরঃ মাদারীপুর জেলার শিবচর ও শরিয়তপুর জেলার জাজিরা এলাকার ১ শত ২০ একর জায়গায় নির্মাণাধীন শেখ হাসিনা তাঁত পল্লীর ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ শুরু হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে জেলার শিবচর উপজেলা পরিষদে ক্ষতিগ্রস্থ ৩০ পরিবারের মাঝে ১৫ কোটি টাকার চেক বিতরণ করা হয়। 

জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে চেক বিতরণের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক মো. শাহাদাত হোসেন মজুমদার। এসময় উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানসহ অনেকেই। 

মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, ‘প্রকল্পটি ঘিরে শত শত অবৈধ স্থাপনা তুলে নানা তৎপরতা শুরু করে অসাধু মহল। তবে সকল অবৈধ স্থাপনা আমরা উচ্ছেদ করেছি। প্রকল্প এলাকায় ক্ষতিগ্রস্থদের মাঝে ক্ষতিপূরণের চেক দেয়া শুরু হয়েছে।’ 

প্রকল্প পরিচালক শাহাদাত হোসেন মজুমদার বলেন, ‘পদ্মা সেতুর পাশেই এটি একটি বহুল কাঙ্খিত প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে তাঁত শিল্প আন্তজার্তিক রূপ নেবে। ক্ষতিপূরণের চেকগুলো আমরা ১৫ দিন পরপর এসে প্রকল্প এলাকায় দিয়ে যাবো।’  

উল্লেখ্য, ২০১৮ সালের ০১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘শেখ হাসিনা তাত পল্লী’র ভিত্তিপ্রস্তর করেন। এ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৯ শত ১১ কোটি টাকা। 

প্রকল্পটির জন্য জেলার শিবচর উপজেলার কুতুবপুরে ৬০ একর ও শরীয়তপুরের জাজিরার নাওডোবায় ৪৮ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। এ প্রকল্পে অসংখ্য ৬ তলা বিশিষ্ট ভবনে প্রত্যেক তাঁতির জন্য ৬শ’ ফুটের কারখানা ও ৮শ’ ফুটের মধ্যে আবাসন সুবিধা থাকবে।

বাংলাদেশ সময়ঃ ০৬৫৫ ঘন্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
আইএ/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 06:55:51