bangla news

প্রধান শিক্ষকের প্রচেষ্টায় ২১২ শিশু পেল নতুন স্কুল ব্যাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ৬:১৮:৩৩ এএম
শিশুদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ: ছবি-বাংলানিউজ

শিশুদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ: ছবি-বাংলানিউজ

মাগুরা: প্রধান শিক্ষক সারমিন পারভীন স্বপ্ন দেখেন একটি আদর্শ স্কুল হিসেবে নিজের স্কুলকে প্রতিষ্ঠিত করবেন। নতুন ব্যাগে নতুন বই নিয়ে আনন্দ চিত্তে স্কুলে আসবে তার সব ছাত্রছাত্রী। 

কিন্তু শহরতলীর এ বিদ্যালয়ের অধিকাংশ ছাত্রছাত্রী নিম্নবিত্ত। বেশিরভাগই শপিং ব্যাগ কিংবা খালি হাতে বই নিয়ে স্কুলে আসে। বই কোনার সামর্থ তাদের অনেকেরই নেই। সবাইকে নতুন ব্যাগ দিতে খরচ অন্তত ১ লাখ টাকা। 

সারমিন পারভীন নিজের দীর্ঘদিনের গোপন ইচ্ছা প্রকাশ করেন নিকট আত্মীয়দের কাছে। তাদের মধ্যে দুই আত্মীয় রাজী হন ২১২ জন ছাত্রছাত্রীর সবার জন্যেই ব্যাগ সরবরাহের। কিন্তু শর্ত একটাই। নাম প্রকাশ করা যাবে না। এ শর্তেই মাগুরা সদর উপজেলার কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ব্যক্তিগত উদ্যোগে সকল ছাত্রছাত্রীকে দেয়া হয়েছে নতুন স্কুল ব্যাগ।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে স্কুল ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের হাতে অভিভাবক সমাবেশ ও শিশু বরণ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এ ব্যাগ তুলে দেয়া হয়। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি মো. হাতেম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার ব্রজেন্দনাথ বিশ্বাস, প্রধান শিক্ষক সারমিন পারভীন, স্থানীয় কাউন্সিলর মোসলেম উদ্দীন, অভিভাবক নার্গিস পারভীনসহ অন্যরা। সভা থেকে শিশুদের জন্য একটি আনন্দময় শিক্ষা পরিবেশ তৈরীতে সকলের সহায়তা চাওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৬১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
জেজে/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 06:18:33