bangla news

চকবাজারে নকল ও ভেজাল প্রসাধনী রাখায় ২ জনের জেল জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৯ ১২:৪৮:১৬ এএম
নকল ও ভেজাল প্রসাধনী ধ্বংস করা হয়

নকল ও ভেজাল প্রসাধনী ধ্বংস করা হয়

ঢাকা: রাজধানীর চকবাজার এলাকায় নকল ও ভেজাল প্রসাধনীর গোডাউন ও দোকানে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দুই জনকে দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা করে জরিমানা করে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে অভিযান শেষ হয়। এসময় প্রায় ৫০ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়।

সাজাপ্রাপ্ত মনোয়ার হোসেন খোকনকে (৪২) দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা এবং  মো. মিঠুকে (২৮) দুই বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ  টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সিপিসি-৩, র‌্যাব-১০ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান বাংলানিউজকে বলেন, রাজধানীর চকবাজারের মৌলভীবাজার এলাকার দুইটি গোডাউন ও একটি দোকানে অভিযান চালিয়েছে র‌্যাব-১০ এর একটি দল। অনুমোদনহীন, নকল, ক্ষতিকর ও নিম্নমানের প্রসাধনী তৈরি, মজুদ ও বাজারজাত করায় এসময় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দুই জনকে দুই বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করে। এছাড়াও প্রায় ৫০ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়।

তিনি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৫০ লাখ টাকার নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। একই সাথে নকল ও ভেজাল প্রসাধনীর দুইটি গোডাউন ও একটি দোকান সিলগালা করা হয়। দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা বিভিন্ন দেশি-বিদেশী নামীদামী ব্রান্ডের মোড়ক ব্যবহার করে নকল ও ভেজাল প্রসাধনী বাজারজাত করে আসছে। আটক ব্যক্তিদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২০
এমএমআই/এইচএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-19 00:48:16