bangla news

অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সমিতি গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৮:০৪:৪৭ পিএম
সভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

সভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক শিক্ষকদের কল্যাণে 'বাংলাদেশ অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক সমিতি' গঠন করা হয়েছে। 

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর পুরানা পল্টনের মণি সিংহ ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবনের শহীদ মনির আজাদ সেমিনার কক্ষে অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক নেতৃবৃন্দের এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভা শেষে অবসরপ্রাপ্ত শিক্ষকদের নতুন এ সংগঠন তৈরি করা হয়। বিকেলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নতুনের সংগঠনটির কথা জানানো হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আ. কা. ফজলুল হক। 

অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা মো. আবুল বাসারকে আহ্বায়ক এবং বি.এম আসাদউল্যাকে সদস্য সচিব করে ১২ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 

মতবিনিময় সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং মৃত শিক্ষকদের উদ্দেশ্যে দোয়া ও মাগফেরাত কামনা করা হয়।

এছাড়া সভায় আগামী ১৩ মার্চ সকাল ১০টায় বাংলাবাজারে নবগঠিত শিক্ষকদের এ সংগঠনের প্রথম সভা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মতবিনিময় সভায় আলোচনা করেন, জিল্লুর রহিম (কুষ্টিয়া), মো. সিদ্দিকুর রহমান (ঢাকা), মনোয়ারা বেগম (ঢাকা), নুরুল আজিম (কক্সবাজার), আ.ফ.ম তোহা পাটোয়ারী (ঢাকা), সেলিম হাওলাদার (কেরানীগঞ্জ), কামরুল ইসলাম বাচ্চু, মো. গোলাম মোস্তাফা (ময়মনসিংহ), মো. আব্দুর রহমান খান (ঢাকা), রেজিয়া সুলতানা (হবিগঞ্জ), আবুল বাসার, মোশাররফ হোসেন (লক্ষ্মীপুর), মো. শফিকুল ইসলাম মানিক (বি.বাড়িয়া) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
আরকেআর/এজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 20:04:47