bangla news

শাজাহান খানের জন্য বিক্ষোভে শ্রমিকরা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৭:২৪:৩৯ পিএম
বিক্ষোভ ও মানববন্ধন, ছবি: বাংলানিউজ

বিক্ষোভ ও মানববন্ধন, ছবি: বাংলানিউজ

ঢাকা: সাবেক মন্ত্রী ও পরিবহন শ্রমিকনেতা শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের করা মানহানি মামলা প্রত্যাহারের দাবিতে রাস্তায় নেমেছেন পরিবহন শ্রমিকরা। কয়েকটি শহরে তারা বিক্ষোভ ও মানববন্ধন করেছেন।

শাজাহান খান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। 

গত ১২ ফেব্রুয়ারি শাজাহান খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। 

ইলিয়াস কাঞ্চনের অভিযোগ, তার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন শাজাহান খান।  

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে শাজাহান খান বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।’

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে দেশের বিভিন্ন স্থানে শ্রমিক ইউনিয়নের উদ্যোগে কর্মসূচি পালিত হয়। 

দেশের বিভিন্ন এলাকা থেকে বাংলানিউজের ব্যুরো ও করেসপন্ডেন্টদের পাঠানো খবরে বিস্তারিত তুলে ধরা হলো:

জয়পুরহাট: শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। বেলা ১২টায় জয়পুরহাট-বগুড়া মহাসড়কের কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন সংগঠনের শ্রমিকরা অংশ নেন।

মাদারীপুর: মামলা প্রহ্যাহারের দাবিতে মঙ্গলবার সকালে মাদারীপুরের ঢাকা-বরিশাল মহাসড়ক ও আঞ্চলিক সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করেন পরিবহন শ্রমিকেরা। এছাড়া জেলার রাজৈর উপজেলা ও শিবচরের কাঁঠালবাড়ী ঘাটেও প্রতিবাদ কর্মসূচি পালন করেন পরিবহন শ্রমিকেরা।

সিলেট: মামলার প্রত্যাহারের দাবিতে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বাস মিনিবাস, মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। এই উপলক্ষে মঙ্গলবার দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের করে শ্রমিকরা। মিছিলটি দক্ষিণ সুরমার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে শুরু হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

পঞ্চগড়: মামলার প্রতিবাদ ও প্রত্যাহারে দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার সময় জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন (২৬৪) এর আয়োজনে কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 19:24:39