bangla news

পৈত্রিক ভিটা মানিকগঞ্জে আসছেন লন্ডনের মেয়র

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৫:৩৮:২০ পিএম
রওশন আরা বেগম

রওশন আরা বেগম

মানিকগঞ্জ: পৈত্রিক ভিটা মানিকগঞ্জের সিংঙ্গাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে আসছেন লন্ডনের রামগেটস শহরের মেয়র রওশন আরা বেগম (ডাক নাম দুলন)। তাকে বরণ করে দিতে প্রস্তুতি নিয়েছে গ্রামবাসীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। গ্রামজুড়ে বইছে আনন্দের বন্যা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে বাংলাদেশে পৌঁছবেন রওশন আরা। সেখান থেকে প্রথমে রাজধানীর তেজকুনি পাড়ায় নিজ বাসভবনে যাবেন। এরপর দুপুর ২টার দিকে হেলিকপ্টারযোগে ফিরবেন পৈত্রিক ভিটা সিংঙ্গাইরের তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামে।

মেয়র রওশন আরা বেগমের ভাতিজা মো. মোতালেব হোসেন খান বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

মোতালেব হোসেন খান বলেন, ফুফির (রওশন আরা বেগম) আগমন উপলক্ষে তিনদিনের কর্মসূচি হাতে নিয়েছে তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয়, সুচিন্তিত নাগরিক ফোরাম এবং তালেবপুর ইউনিয়নবাসী। প্রথমদিন ফুফি যে স্কুলে পড়া-লেখা করেছেন সেই তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে তাকে সংবধর্না দেওয়া হবে। দ্বিতীয়দিন সচেতন তরুণ সংঘ এবং শেষদিন সুচিন্তিত নাগরিক ফোরাম ও গ্রামবাসী ফুফিকে সংবধর্না দেবেন।

তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ভবেশ চন্দ্র সরকার বলেন, রওন আরা আমাদের বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়া-লেখা করেছে। তিনি লন্ডনের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হওয়াতে আমরা বিদ্যালয়ের পরিচালনা পরিষদ ও শিক্ষকরা গর্বিত। বুধবার বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সংবধর্না দেওয়া হবে।

সচেতন নাগরিক ফোরামের সভাপতি জামাল উদ্দিন বিশ্বাস বলেন, রওশন আরা আমাদের গ্রামের মেয়ে। তিনি লন্ডনের রামসগেট শহরের মেয়র হওয়ায় আমরা গর্বিত। রওশন আরা প্রতি বছর নিজ পৈত্রিক ভিটায় আসেন। তবে মেয়র হওয়ার পর এবার প্রথম আসছেন বলে সংগঠনের পক্ষ থেকে সংবধর্না দেওয়া হবে।

তালেবপুর ইউনিয়নের চেয়ারম্যান রমজান আলী বলেন, রওশন আরা আমার গ্রামের মেয়ে। লন্ডনের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হওয়ায় ইউনিয়ন ও গ্রামবাসীর পক্ষ থেকে ২২ ফেব্রুয়ারি তাকে সংবধর্না দেওয়া হবে।

মানিকগঞ্জের সিংঙ্গাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা গ্রামের মৃত রজ্জব আলীর মেয়ে রওশন আরা বেগম। ২০১৯ সালের ১৪ মে রামগেটস শহরের মেয়র নির্বাচিত হন তিনি। এর আগে লেবারপার্টি থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন। ২০১৭ সালে আগে যুক্তরাজ্যে লেবার পার্টির এমপি প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন, অল্প ভোটের ব্যবধানে ওই সময় পরাজিত হন।

বাংলাতেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 17:38:20