bangla news

‘মুজিববর্ষে দুর্নীতির ঊর্ধ্বে সেবা দিলে তা হবে বড় উপহার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৫:১১:৩৬ পিএম
সেমিনার, ছবি: বাংলানিউজ

সেমিনার, ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: মুজিববর্ষে উপলক্ষে দুর্নীতির ঊর্ধ্বে সেবা দেওয়া হলে সেটাই সরকারের জন্য বড় উপহার হবে বলে মন্তব্য করেছেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।

তিনি বলেছেন, অচিরেই ভূমি প্রশাসনে কর্মরত কর্মচারীদের পদ আপগ্রেডেশন করা হবে। ভূমি সেবায় গতি আনয়নে সারাদেশে এক হাজার ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ করা হবে। একইসঙ্গে বিভাগীয় শহরে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। তবে ভূমি প্রশাসনে কর্মরতদের দুর্নীতির ঊর্ধ্বে চলতে হবে। কোনো দুর্নীতি অনিয়ম চলবে না। মুজিববর্ষে দুর্নীতির ঊর্ধ্বে থেকে জনগণকে সেবা দেওয়া হলে সেটাই হবে সরকারের জন্য বড় উপহার।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনা এবং শুদ্ধাচার ও উত্তম সেবা’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভূমি সচিব বলেন, দেশের মালিক জনগণ। আমরা তাদের কর্মচারী। তাই দেশের মালিক হিসেবে জনসাধারণকে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে। এমনটা ভাবার দিন শেষ যে আমি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা, আমিই সব। মুজিববর্ষে ভূমি প্রশাসনকে দুর্নীতিমুক্ত করা হবে।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জোনাল সেটেলমেন্ট অফিসার কালা চাঁদ সিংহ, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার প্রমুখ।

পরে ভূধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হয়। সেমিনারে সাতক্ষীরার মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তারা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   সাতক্ষীরা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 17:11:36