bangla news

সিলেট জেলার রেলওয়ের আধুনিকায়ন নিয়ে আলোচনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৪:৫৫:২৭ পিএম
জাতীয় সংসদ

জাতীয় সংসদ

ঢাকা: সিলেট জেলার রেললাইনগুলোর আধুনিকায়ন এবং রেলওয়ের পূর্ব-পশ্চিমাঞ্চলে চলমান উন্নয়ন প্রকল্পগুলোর অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়েছে সংদদীয় কমিটিতে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

জাতীয় সংসদ সচিবালয়ের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, শফিকুল ইসলাম শিমুল, এইচএম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি বৈঠকে অংশ নেন। 

সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে ব্যবহৃত বিদ্যুৎ-গ্যাস বিলের পরিমাণের উপর উপস্থাপিত প্রতিবেদন নিয়ে আলোচনা হয়। কমিটি বিদ্যুৎ ও গ্যাস বিলের পরিমাণ আবাসিক এবং অফিস- এই দু’টি আলাদা খাতে বাস্তবায়নের সুপারিশ করে।  

সিলেট জেলায় অবস্থিত রেললাইনগুলোর আধুনিকায়ন, মুজিববর্ষ উপলক্ষে রেলপথ মন্ত্রণালয়ের সার্বিক প্রস্তুতি ও করণীয়, রেলওয়ে স্টেশনগুলোতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন, বাংলাদেশ রেলওয়ের পূর্ব ও পশ্চিমাঞ্চলে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি, বাংলাদেশ রেলওয়ে হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠান সম্পর্কে মন্ত্রণালয় গঠিত দু’টি কমিটির প্রতিবেদনের উপর বৈঠকে ফলপ্রসূ আলোচনা অনুষ্ঠিত হয়।  
            
বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব, রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এসকে/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 16:55:27