bangla news

সড়ক অবরোধ করে বিএম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৩:৫২:৫০ পিএম
সড়ক অবরোধ করে বিএম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

সড়ক অবরোধ করে বিএম কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

বরিশাল: অনার্সের ফাইনাল পরীক্ষার রুটিনের তারিখ পরিবর্তনের দাবিতে তৃতীয়দিনের মতো বরিশালে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে বিএম কলেজ ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। যা কলেজ ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন বিভাগের সামনের সড়কে বসে শিক্ষার্থীরা তাদের পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান শিকদার, উপাধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক আল আমিন সরোয়ারসহ প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিত করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, পরীক্ষার তারিখ সংশোধন করে ২৭ তারিখের পরীক্ষা মাত্র দুই দিন পিছিয়ে দেওয়া হয়েছে। কিন্তু তারা আন্দোলন করতে গিয়ে তাদের তিন থেকে চারদিন পড়াশুনা করতে পারেননি। তাদের দাবি পরীক্ষা পিছিয়ে ২৯ তারিখ নয়, অন্তত ১৫দিন পিছিয়ে দেওয়া হোক।

শিক্ষার্থী পারভেজ জানান, তাদের দাবি মানা না হলে আগামীকাল জাতীয় বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কার্যালয় ঘেরাও করাসহ কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এমএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-18 15:52:50