bangla news

বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রে সেজেছে রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ১১:৫৩:২৮ এএম
বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রে সেজেছে রাজশাহী। ছবি: বাংলানিউজ

বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রে সেজেছে রাজশাহী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরী সেজেছে নতুন রূপে। 

মহানগরীর যেদিকেই চোখে যাবে সেদিকেই চোখে পড়বে বঙ্গবন্ধুর ছবি। পাশাপাশি বঙ্গবন্ধুর অনেক বিরল ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড।

আগামী ১৭ মার্চ রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বর্ষব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জাতীয় অনুষ্ঠানের উদ্বোধনী পর্ব অনুষ্ঠিত হবে। গত ১০ জানুয়ারি থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের কাউন্ট ডাউন শুরু হয়েছে।

বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রে সেজেছে রাজশাহী। ছবি: বাংলানিউজ

এদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন স্মরণীয় করে তুলতে রাসিক কর্তৃপক্ষও ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। এখন নগরজুড়ে চলছে শোভাবর্ধনের কার্যক্রম।

মুজিববর্ষের এসব ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, ১০ জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন, বিভিন্ন চুক্তি সম্পর্কিত সমঝোতা সই, জাতিসংঘের ভাষণ, জনতার উদ্দেশ্যে বঙ্গবন্ধু হাত উচিয়ে শুভেচ্ছা, মুজিব-ইন্দিরা চুক্তি সই, পরিবারের সঙ্গে বঙ্গবন্ধু এমন বিভিন্ন ধরনের ছবি।

বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রে সেজেছে রাজশাহী। ছবি: বাংলানিউজরাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বাংলানিউজকে বলেন, মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে সিটি করপোরেশনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নগরীতে যারা আসবেন, তারা যেনো দেখেই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে ও বুঝতে পারেন। 

এছাড়া তরুণ প্রজন্মের জন্য থাকছে বিভিন্ন আয়োজন। স্কুল-কলেজগুলোতে বিতরণ করা হবে জাতির পিতার আত্মজীবনী। যাতে নতুন প্রজন্ম সহজেই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারে।

শহর সৌন্দর্যবর্ধনের কাজ চলছে। ধীরে ধীরে পুরো নগরীকে উৎসবের আমেজে নিয়ে আসা হবে। মানুষ যাতে জাতির পিতাকে স্মরণ করে, মনে রাখে সেই উদ্যোগ নিয়েই বছরজুড়ে থাকবে নানা আয়োজন বলেও জানান মেয়র লিটন।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-18 11:53:28