bangla news

সচিবদের জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়লো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ৮:০৮:৫৩ পিএম
জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোগো।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের লোগো।

ঢাকা: সরকারের সিনিয়র সচিব, সচিব ও সচিব পদমর্যাদা কর্মকর্তাদের জন্য বরাদ্দ করা গাড়ির জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়ানো হয়েছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের জ্বালানি তেলের প্রাপ্যতা বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে।

নতুন নিয়মে সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল বা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস পাবেন এ কর্মকর্তারা। আগে সর্বোচ্চ ১৮০ লিটার পেট্রোল বা ২৭০ ঘনমিটার সিএনজি গ্যাস পেতেন তারা। 

জনপ্রশাসনের আদেশে বলা হয়েছে, সার্বক্ষণিক গাড়ি প্রাধিকারপ্রাপ্ত সরকারের সিনিয়র সচিব/সচিব ও সচিব পদমর্যাদা সম্পন্ন কর্মকর্তাদের জন্য সরকারের বরাদ্দ করা গাড়ির বিপরীতে জ্বালানি তেল/গ্যাসের প্রাপ্যতা সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল/অকটেন অথবা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস পুনর্নির্ধারণ করা হলো।

সচিবদের জন্য ১৯৯৫ সালের দিকে জ্বালানি তেলের প্রাপ্যতার হার নির্ধারণ করা হয়েছিল বলে জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

তবে ঢাকা শহরের যানজটের মাত্রা আগের তুলনায় অনেক বেড়েছে। এতে আগের চেয়ে জ্বালানি খরচও বেড়েছে।

গত বছর জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ির জন্য জ্বালানি তেলের প্রাপ্যতা সর্বোচ্চ ২৫০ লিটার পেট্রোল বা ৩৫৮ ঘনমিটার সিএনজি গ্যাস নির্ধারণ করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০ 
এমআইএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 20:08:53