ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
গাজীপুরে ৩ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার পলাসোনা ও দীৎপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিনটি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার পলাসোনা ও দীৎপুর এলাকায় পরিবেশ দূষণবিরোধী অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পলাসোনা এলাকায় শাপলা ব্রিকস ও পদ্মা ব্রিকস অ্যান্ড কোং এবং দীৎপুর এলাকায় ভাই ভাই ব্রিকস ভেকু মেশিন দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এছাড়া ফায়ার সার্ভিসের পানি দিয়ে ইটভাটাগুলোর আগুন নিভিয়ে দেওয়া হয়। এসব ইটভাটা দুই/তিনদিন আগে চালু করা হয়েছিল।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, অভিযান চালিয়ে ওই তিনটি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। সিটি করপোরেশন এলাকাসহ গাজীপুরে কোনো অবৈধ ইটভাটা চলতে দেওয়া হবে না।

এ সময় গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, পরিদর্শক শেখ মোজাহীদ ও দিলরুবা আক্তার উপস্থিত ছিলেন।  

এছাড়া অভিযানে গাজীপুর র‌্যাব-১, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
আরএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।