ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
বরিশালে কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী পালন

বরিশাল: বরিশালে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। 

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকালে কবি জীবনানন্দ দাশ সড়কের জীবনানন্দ অঙ্গণে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জাতীয় কবিতা পরিষদ ও প্রগতি লেখক সংঘ।

পরে জীবনানন্দ দাশ গ্রন্থাগারে জাতীয় কবিতা পরিষদ বরিশাল জেলা শাখার আয়োজনে স্ব-রচিত কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় কবিতা পরিষদ বরিশাল জেলা শাখার সম্পাদক পার্থ সারথির সঞ্চালনায় সংগঠনের সভাপতি ও কবি তপংকর চক্রবর্তীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- কবি দিপংকর চক্রবর্তী, মুকুল দাস, কবি নজমুল হোসেন আকাশ, কবি আসমা চৌধুরী, ভায়োলেট হালদার বিন্দু, অপূর্ব গৌতম, নাজমুস সামস সজল, কাজী সেলিনা, আব্দুর রহমনা, শোভন কর্মকার কৃষ্ণ, সুভাষ দাস নিতাই প্রমুখ।

এদিকে উত্তরণ সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বরিশাল সরকারি ব্রজমোহন (বি এম) কলেজ ক্যাম্পাসে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলা ২০২০ চলছে। মেলার দ্বিতীয় দিনে কবির জন্মবার্ষিকীতে মেলার মাঠে আলোচনা সভা ও প্রবন্ধ উপস্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন সরকারি ব্রজমোহন কলেজ সাংস্কৃতিক সংগঠন উত্তরণের সভাপতি মো. জুবায়ের হোসেন শাহেদ।

সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষাবিদ প্রফেসর মো. হানিফ। উপস্থিত ছিলেন- বি এম কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. ফজুলল হক, বর্তমান অধ্যক্ষ প্রফেসর শফিকুল রহমান শিকদার, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান নুসরাত জাহান প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন বি এম কলেজের ইংরেজি বিভাগের প্রধান রনজিৎ কুমার মল্লিক। এর আগে মেলা প্রাঙ্গণে কবির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কলেজের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীসহ অতিথিরা।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।