bangla news

খুলনায় একই রাতে তিন স্থানে আগুন, নিহত ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৭ ৭:১৩:২০ এএম
আগুনে ক্ষতিগ্রস্ত দোকান

আগুনে ক্ষতিগ্রস্ত দোকান

খুলনা: খুলনায় একই রাতে তিনটি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে এলাকাবাসীর সহায়তায় ফায়ার সার্ভিসের সদস্য আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) গভীর রাতের পৃথক পৃথক সময় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর মধ্যে মহানগরীর হরিণটানা থানার শ্মশান ঘাট এলাকায় আগুনে পুড়ে এক বৃদ্ধা ভিক্ষুক (৬০) নিহত হয়েছেন।

অপরদিকে নগরীর পশ্চিম রূপসা এলাকায় রূপসা স্ট্যান্ড রোডের তেরোগোলা এলাকার স-মিলের কাঠের আড়তে আগুন লেগেছে। এছাড়া খুলনার দিঘলিয়া উপজেলার জামান জুট মিলেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে জানা  জানায়, রাত ১২টার দিকে হরিণটানার শ্মশান ঘাট এলাকায় একটি কুঁড়েঘরে আগুন লাগে। খবর পেয়ে খুলনা সদর স্টেশন অফিসার মিজানুর রহমানের নেতৃত্বে একটি ইউনিট সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ঘটনাস্থল থেকে এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়। রাত ১টার দিকে কোকাকোলা গোডাউনের পাশের স-মিলের কাঠের আড়তে আগুন লাগে। খবর পেয়ে টুটপাড়া স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার নজরুল ইসলামের নেতৃত্বে সেখানে দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এছাড়া রাত ১টার দিকে দিঘলিয়া উপজেলার জামান জুট মিলে আগুন লাগে। খবর পেয়ে খুলনা স্থল-কাম নদীর সাইট স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার কায়েমুর জামানের নেতৃত্বে সেখানে দুইটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৭টার দিকে হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বাংলানিউজকে বলেন, হরিণটানা থানার শ্মশান ঘাট এলাকায় একটি কুঁড়েঘরে আগুন নেভানোর পর এক বৃদ্ধার মরদেহ পুলিশের কাছে হস্তান্তর করেছে ফায়ার সার্ভিস। তার বয়স আনুমানিক ৬০ বছর। প্রাথমিক ভাবে তার নামপরিচয় পাওয়া যায়নি।

স্থানীরা জানিয়েছেন, তিনি পেশায় ভিক্ষুক ছিলেন। শ্মশান ঘাট এলাকায় একটি কুঁড়েঘরে একা বসবাস করতেন।

রূপসা স্ট্যান্ড রোডের তেরোগোলা এলাকার আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, শাহজালালের স-মিল ও বিসমিল্লাহ স-মিল পাশাপাশি। প্রাথমিকভাবে জানা গেছে যে কোন একটি স-মিল থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে স-মিল থেকে রূপসা নদীর পাড় পর্যন্ত প্রায় ৮-১০টি জ্বালানি কাঠের দোকান পুড়ে যায়।  

বাংলাদেশ সময়: ০৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমআরএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-17 07:13:20