bangla news

পাবনায় কারিগরি শিক্ষকদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ১০:০৩:৫৮ পিএম
কারিগরি শিক্ষকদের মানববন্ধন

কারিগরি শিক্ষকদের মানববন্ধন

পাবনা: পাবনায় দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা কমানোর প্রতিবাদে মানববন্ধন করেছে পাবনায় কর্মরত  সরকারি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

পলিটেকনিক শিক্ষক সমিতি, শিক্ষক পরিষদ, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ শিক্ষক সমিতি ও বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মকর্তা-কর্মচারী সমিতি (বাকাশিঅকস) ও পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট শাখা যৌথভাবে এই কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন- পাবনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক সমিতির সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ রেজাউল ইসলাম, পাবনা বাকাশিঅক্স সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, পাবনা জেলা আইডিইবি এর সাংগঠনিক সম্পাদক শেখ আরিফ প্রমুখ।

বক্তারা বলেন, এতদিন দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা মূল বেতনের ৫০% হারে দেওয়া হতো। হঠাৎ করে ২০১৮ সালের সেপ্টেম্বর  মাসে সেটি কমিয়ে বর্তমান মূল বেতনের ২০% থেকে ২৫% হারে দেওয়ার আদেশ জারি করা হয়। শিক্ষক কর্মচারিরা এ আদেশ প্রত্যাহারের জন্য দীর্ঘদিন যাবৎ শান্তিপূর্নভাবে আন্দোলন করে আসছেন। ভাতা কমানোর আদেশ জারির পর থেকে দ্বিতীয় শিফটের ভাতা উত্তোলন থেকে বিরত রয়েছেন তারা।

মানববন্ধনে ন্যায়সঙ্গত দাবি পূরণের জন্য শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক-কর্মচারীরা। দাবি মানা না হলে আগামীতে কর্মবিরতীসহ কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা। 

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এমআরএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   পাবনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-16 22:03:58