ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন অর্থবহ করতে সব দলকে বসতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
নির্বাচন অর্থবহ করতে সব দলকে বসতে হবে

জাতীয় সংসদ ভবন থেকে: নির্বাচন অর্থবহ করার জন্য সব রাজনৈতিক দলকে একসঙ্গে বসার উপর গুরুত্ব দিয়েছেন বিরোধীদল জাতীয় পার্টির সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। একই সঙ্গে রাজনৈতিক দলগুলোর মধ্যে যে অবিশ্বাস, আস্থার অভাব সেগুলো দূর করার উপরও গুরুত্ব দেন তিনি।

রোববার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ বিষয়ে কথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

আনিসুল ইসলাম মাহমুদ নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, নির্বাচন হচ্ছে গণতন্ত্রের মূলকথা। নির্বাচনটি যদি মানুষের কাছে স্বচ্ছ করতে না পারি, মানুষের বিশ্বাস আনতে না পারি, আস্থা অর্জন করতে না পারি, দেশের মানুষ সেখানে আস্থা অর্জন করতে না পারে তাহলে গণতন্ত্র হয় কী করে? নির্বাচনকে অর্থবহ করার জন্য সমস্ত রাজনৈতিক দলগুলোর বসা উচিত।

তিনি আরও বলেন, আমাদের রাজনৈতিক দলগুলোর মধ্যে যে অবিশ্বাস, আস্থার অভাব সেগুলো মেটানোর দরকার। সব দলগুলোর একত্রিত হতে হবে। বিষয়টি দেখতে হবে। নির্বাচন হচ্ছে গণতন্ত্রের মূলমন্ত্র। আমি চুরি করছি, মানুষ যদি মনে করে আমি সৎ তাহলে ঠিক। আর যদি আমি সৎ হই এবং মানুষ যদি মনে করে আমি চোর- এটাই বাস্তবতা। নির্বাচন ব্যবস্থায় আস্থা ফেরাতে সবাইকে বসতে হবে। এই দেশ আমাদের, আমরা দেখতে পাচ্ছি, বুঝতে পারছি বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রার সুযোগ থেকে বঞ্চিত হতে পারি না।    

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।