bangla news

এবার অবৈধ অটোরিকশা আটকের পর ধ্বংস করবে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৯:০৪:১৪ পিএম
এবার অবৈধ অটোরিকশা আটকের পর ধ্বংস করবে রাসিক

এবার অবৈধ অটোরিকশা আটকের পর ধ্বংস করবে রাসিক

রাজশাহী: রাজশাহী মহানগরীতে যান চলাচলে জনদুর্ভোগ দূর করতে ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে অটোরিকশা ও চার্জার রিকশা সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নে কাজ করছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। বৈধ কাগজপত্র ছাড়া মহানগরীতে চলাচলকারী সকল ব্যাটারিচালিত অটোরিকশা অভিযান পরিচালনাপূর্বক আটক করে ধ্বংস করা হবে বলে জানিয়েছে রাসিক কর্তৃপক্ষ।

রোববার (১৬ ফেব্রুয়ারি) রাসিক’র জনসংযোগ কর্মকতা মুস্তাফিজ মিশু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সব অটোরিকশা-চার্জার রিকশা চালক ইতোমধ্যে কার্ড সংগ্রহের ম্যাসেজ পেয়েছেন তাদের সংশ্লিষ্ট সব প্রকার কার্ড দ্রুত নগরভবন থেকে সংগ্রহ করার জন্য অনুরোধ করা হলো। যারা আবেদন অনুমোদন হওয়া সত্ত্বেও টাকা জমা দেননি ফেব্রুয়ারি-২০২০-এর মধ্যে টাকা জমা না দিলে তাদের আবেদন বাতিল করা হবে। এছাড়া বৈধ কাগজপত্র ছাড়া যে সব রিকশা এখনও রাস্তায় চলাচল করছে সেগুলো অভিযান পরিচালনাপূর্বক আটক করে ধ্বংস করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ১ জানুয়ারি থেকে নির্দিষ্ট সময়ে অটোরিকশা চলাচল সংক্রান্ত সিটি কর্পোরেশন প্রণীত নীতিমালা বাস্তবায়িত হচ্ছে। সে অনুযায়ী প্রতি মাসের প্রথম ১৫ দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং ও দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত পিত্তি রংয়ের অটোরিকশা চলাচল করবে।

একইভাবে মাসের পরবর্তী ১৫দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং ও দুপুর আড়াইটা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত মেরুন রংয়ের অটোরিকশা চলাচল করবে। তবে প্রতিদিন রাত সাড়ে ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত ও শুক্রবারসহ অন্যান্য সরকারি ছুটির দিনে উভয় রংয়ের অটোরিকশা চলাচল করতে পারবে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এসএস/ এইচজে 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 21:04:14