ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক-জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান নাসিমের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
মাদক-জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান নাসিমের 

সিরাজগঞ্জ: দেশের প্রতিটি জেলা ও উপজেলায় মাদক ও জঙ্গিমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আহ্বান জানিয়েছেন ক্ষমসতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রাম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছে। জাতিকে শিক্ষিত ও সুনাগরিক এবং আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য সরকার শিক্ষক সমাজকে অতীতের যেকোনো সরকারের তুলনায় অধিক মূল্যায়ন ও মর্যাদা দিচ্ছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর শিক্ষক সমাজের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন-শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা নাসিম, ঢাকার আইডিয়াল স্কুলের সাবেক প্রধান শিক্ষক সুফিয়া খাতুন, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল। স্বাগত বক্তব্য দেন এম মনসুর আলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম রাঙা।  

সভায় উপজেলার ৫৫ মাধ্যমিক স্কুল, ১৮ কলেজ এবং ১১ মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধান শিক্ষক এবং সুপাররা উপস্থিত ছিলেন। এসময় তৃণমূল পর্যায়ের সমস্যা তুলে ধরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং মাদ্রাসা সুপাররা বক্তব্য দেন।

সন্ধ্যায় মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ শহরে সদ্য প্রয়াত নারী মুক্তিযোদ্ধা সংগঠক সাফিনা লোহানীর বাসভবনে যান এবং শোকার্ত পরিবারকে সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।