bangla news

ঢাকায় মিশন খুলবে আলজেরিয়া

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৭:৩৪:১৬ পিএম
পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার নতুন রাষ্ট্রদূত।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার নতুন রাষ্ট্রদূত।

ঢাকা: ঢাকায় পুনরায় আবাসিক মিশন খোলার সিদ্ধান্ত নিয়েছে আলজেরিয়া সরকার। দেশটির এ সিদ্ধান্তে স্বাগত জানিয়েছে বাংলাদেশ। এছাড়া দুই দেশ বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য ঐক্যমত হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশে নবনিযুক্ত রাষ্ট্রদূত রাবাহ লারবি। বৈঠকে রাষ্ট্রদূতকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন মন্ত্রী-প্রতিমন্ত্রী। এ সময় বাংলাদেশে পুনরায় মিশন খোলার সিদ্ধান্তে আলজেরিয়ার রাষ্ট্রদূতকে স্বাগত জানান তারা। আলজেরিয়ায় বাংলাদেশ ২০১৬ সালে মিশন খোলার পরিপ্রেক্ষিতে দেশটি পুনরায় বাংলাদেশেও মিশন খুলবে বলে জানান রাষ্ট্রদূত।

বৈঠকে ১৯৭৩ সালে আলজেরিয়ায় জোট নিরপেক্ষ আন্দোলনের শীর্ষ সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অংশগ্রহণের কথা  স্মরণ করা হয়।

বৈঠকে আলজেরিয়ার রাষ্ট্রদূত দু’দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কে জোর দেন। একই সঙ্গে বাংলাদেশ থেকে ওষুধ, পাট, পাটজাত পণ্য ও তৈরি পোশাক নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়:  ১৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
টিআর/এবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-16 19:34:16