bangla news

বকেয়া বেতন-ভাতার দাবিতে ফেনী পলিটেকনিক শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৬ ৭:১৩:৫১ পিএম
মানববন্ধনে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

মানববন্ধনে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা। ছবি: বাংলানিউজ

ফেনী: দ্বিতীয় শিফটের পারিশ্রমিক কমানোর প্রতিবাদে ও ১৯ মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা ক্লাস বর্জন করে মানববন্ধন করেছেন।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে শহরের পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এ মানববন্ধন করা হয়। 

বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতির ফেনী জেলা শাখার আহ্বায়ক মফিজুল হকের সভাপতিত্বে ও ইনস্টিটিউটের শিক্ষক আনোয়ার হোসেনের সঞ্চালনায় ফেনী কম্পিউটার ইনস্টিটিউট, টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজসহ মোট তিনটি প্রতিষ্ঠানের শিক্ষকরা মানববন্ধনে অংশ নেন।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, মূল বেতনের ৫০ শতাংশ (জাতীয় পে স্কেল ২০১৫ অনুযায়ী) প্রধান করে পর্যায়ক্রমে ১০০ শতাংশ উন্নীত করতে হবে। কিন্তু সরকার বারবার আশ্বাস দিয়েও দাবি আদায় করছে না। মন্ত্রী-সচিবরা আমাদের আন্দোলনকে যৌক্তিক মনে করলেও কোনো অদৃশ্য কারণে পরিপত্র জারি করে আমাদের দাবির পক্ষে সাড়া দিচ্ছে না। ফলে আমাদের পক্ষে ২য় শিফটের ক্লাস থেকে বিরত থাকা ছাড়া আমাদের কোনো উপায় নেই। দ্রুত দাবি মানা না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচির হুমকি দেন শিক্ষকরা। 

সকালে শিক্ষকদের কর্মবিরতি প্রত্যাহারসহ পাঠদান কার্যক্রম পুনরায় চালুর দাবিতে ক্যাম্পাসে ভেতরে অবস্থান ধর্মঘট করেন শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা জানান, গত এক বছর ধরে নিয়মিত শিক্ষকরা ২য় শিফটের কর্মবিরতি করছে। এ কর্ম বিরতির ফলে শিক্ষার্থীরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২০
এসএইচডি/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেনী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-16 19:13:51