bangla news

কিউলেক্স-এডিস মশা নিধনে ডিএনসিসিতে ক্র্যাশ প্রোগ্রাম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৫ ১১:৫৫:৪৭ এএম
ডিএনসিসিতে দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধন করা হয়েছে। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ডিএনসিসিতে দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম উদ্বোধন করা হয়েছে। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

ঢাকা: কিউলেক্স ও এডিস মশা নিধনে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় দুই সপ্তাহব্যাপী ক্র্যাশ প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে। নতুন ও পুরনো ৫৪টি ওয়ার্ডের প্রতিটিতে চলবে এ কার্যক্রম। 

শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুরে পুলিশ কনভেনশন সেন্টার সংলগ্ন এলাকায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা। এবছর প্রথমবারের মতো এই কর্মসূচির আয়োজন করছে ডিএনসিসি।

সংশ্লিষ্টরা জানান, ক্র্যাশ প্রোগ্রামে নিয়মিত ফগার মেশিনের পাশাপাশি ডিএনসিসির আনা নতুন তিন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করা হবে। এসব যন্ত্রপাতির মাঝে আছে ২০টি করে হুইল ব্যারো এবং মিস্ট ব্লোয়ার পাওয়ার স্প্রে এবং দুইটি ভেহিক্যাল মাউন্টেন্ড ফগার মেশিন।

ডিএনসিসির প্যানেল মেয়র জামাল মোস্তফা বলেন, আমরা শুধু দেখানোর জন্য কাজ করি না, কাজের জন্য কাজ করি। এই ক্র্যাশ প্রোগ্রাম ১৪ দিন ধরে চলবে। কিউলেক্স, এডিস মশা নিধনে আমার কার্যক্রম আগে আগে থেকেও চলে আসছে। সারাবছর চলবে। ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে এই কার্যক্রম চলবে। যেখানেই লাভা পাওয়া যাবে সেখানেই ধ্বংস করা হবে। আমরা সবাই সচেতন হলে ডেঙ্গু চিকুনগুনিয়া থেকে রক্ষা পাবো বলে আশা করছি।

সবাইকে নিজ নিজ আশেপাশের এলাকা পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়ে জামাল মোস্তফা বলেন, আমি বলতে চাই যে, আমি আমার বাসার আঙ্গিনা পরিষ্কার রাখবো। আপনারাও রাখুন। সবাই যদি যার যার জায়গা থেকে ঠিক রাখি তাহলেই হবে। এটা আপনার আমার সবার শহর। তাই সবাইকে এগিয়ে আসতে হবে।

এসময় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য কর্মকর্তা কমোডোর মঞ্জুর হোসেন, উপ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল গোলাম মোস্তফা সরওয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২০
এসএইচএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-15 11:55:47