bangla news

প্রতিবন্ধী শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ-আড্ডা

ছোটন সাহা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৯:০৪:২৮ পিএম
প্রতিবন্ধী শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ-আড্ডা

প্রতিবন্ধী শিশুদের নিয়ে ভালোবাসার আনন্দ-আড্ডা

ভোলা: ক্যাম্পাস জুড়ে উৎসবমুখর পরিবেশ। শিক্ষার্থীদের গায়ে জড়ানো নতুন পোশাক। ওদের কেউ দৃষ্টি প্রতিবন্ধী, কেউ বাক প্রতিবন্ধী কেউবা শ্রবণ প্রতিবন্ধী। নেচে গেয়ে আর কবিতা আবৃত্তি করে মেতে উঠলো সাবই। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কেউ কেউ পেল পুরস্কার। কেক কেটে উদযাপন করা হলো দিনটি।

‘বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ভোলায় ‘বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে আয়োজন করা হয়েছিলো ভালোবাসার আনন্দ-আড্ডা’। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ভোলা রেড ক্রিসেন্ট সোসাইটি ও ‘ইয়ুথ পাওয়ার বাংলাদেশ’ নামে সংগঠন ব্যতিক্রমী এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের শতাধিক শিশু অংশ নেয়।  

‘এসো ভালোবাসি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের’  স্লোগনাকে সামনে রেখে স্কুল ক্যাম্পাসে দিনব্যাপী এ আয়োজনে মধ্যে ছিলো বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে নৃত্য, গান, বালতিতে বল নিক্ষেপ, বেলুন ফোটানো, কবিতা আবৃত্তিসহ নানা প্রতিযোগিতা।
 
নাচ করে পুরস্কার জিতে নেয় শ্রবন প্রতিবন্ধী লিজা, আরিফা, ইয়ারুল, রাব্বাী. মিতু ও সামইয়া। গান গেয়ে পুরস্কার পায় দৃষ্টি প্রতিবন্ধী রোজিনা ও সামুইয়া, কবিতায় বুদ্বি প্রবিন্ধী রাফসারসহ অন্যরা। 

ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের পরিচালক জাকিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন- ক্রান্তি শিল্পী গোষ্ঠীর পরিচালক সংগীত শিল্পী মনজুর আহমেদ, আবৃত্তি শিল্পী ও সাংবাদিক নেয়ামতউল্ল্যাহ, জীবন পুরান আবৃত্তি একাডেমির সভাপতি মশিউর রহমান পিংকু, অগ্রযাত্রা সাংস্কৃতিক সংঘের সাধারণ সম্পাদক সাংবাদিক ছোটন সাহা, ইয়ুথ পাওয়া বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও রেডক্রিসেন্ট যুব প্রধান আদিল হোসেন তপু প্রমুখ।
 
অনুষ্ঠানের আয়োজক ইয়ুপাওয়ার বাংলাদেশ প্রতিষ্ঠাতা সাংবাদিক আদিল হোসেন তপু বলেন, বিশ্ব ভালোবাসা দিবসটি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ভাগাভাগি করে নিতে এ আয়োজনটি করা হয়েছে। আমরা মনে করি, এই শিশুরাও সমাজের একটি অংশ, ওদের বাদ দিয়ে কোনো কিছুই সম্ভব নয়। তাই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মুখে হাসি ফুটানোর লক্ষ্যে আয়োজনটি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 21:04:28