bangla news

দেশে করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগী নেই: স্বাস্থ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৮:৩৩:১৯ পিএম
বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন

বক্তব্য রাখছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন

মাদারীপুর: দেশে কোনো করোনা ভাইরাসের রোগী নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে মাদারীপুর আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, চীন ফেরত সবাইকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে। তারা সবাই এখন সুস্থ্য। যারা করোনাভাইরাসের গুজব ছড়ায় তারা দেশের ভালো চায় না।

মন্ত্রী বলেন, দেশে যাতে করোনাভাইরাস প্রবেশ করতে না পারে সে জন্য সরকার সব ব্যবস্থা গ্রহণ করেছে। বিমানবন্দরে স্ক্যানার বসানো হয়েছে। মেডিকেল টিমও প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, প্রতিদিন আসা যাত্রীদের পরীক্ষা-নিরীক্ষার জন্য মেডিকেল টিম ২৪ ঘণ্টা কাজ করছে। যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনাভাইরাসের গুজব ছড়ায় তারা দেশের মঙ্গল কামনা করে না। মানুষকে আতঙ্কিত করা মোটেই কাম্য নয়। সবাই সজাগ থাকলে করোনাভাইরাস ছড়ানোর সম্ভবনা নেই।

চীনে আটকে পড়া শিক্ষার্থীদের ফিরিয়ে আনার বিষয়ে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের ফিরিয়ে আনতে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। এছাড়া সরকারের আরো উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত নেবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ে এ ব্যাপারে সঠিক কোনো সিদ্ধান্ত দিতে পারবে না। চীন থেকে যদি কেউ এই করোনাভাইরাস আক্রান্ত হয়ে দেশে ফিরে, তাহলে ডব্লিউএইচওর গাইড লাইন ফলো করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতালের চেয়ারম্যান সৈয়দা রোকেয়া বেগমসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 20:33:19