bangla news

নিজেদের স্বার্থে সুন্দরবন রক্ষা করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ৭:৫২:৫২ পিএম
সুন্দরবন দিবসের আলোচনা অনুষ্ঠান

সুন্দরবন দিবসের আলোচনা অনুষ্ঠান

বাগেরহাট: সেভ দ্যা ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলাম বলেছেন, নিজেদের স্বার্থে যেকোন মূল্যে সুন্দরবনকে রক্ষা করতে হবে। সুন্দরবন আমাদের ঐতিহ্য ও দেশের নাম বহন করে চলছে। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ থেকে আমাদের রক্ষা করে সুন্দরবন। সুন্দরবন বিধ্বংসী মনুষ্যসৃষ্ট কোনো কাজ যাতে না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। যে বন বিশ্বব্যাপী স্থান করে নিয়েছে সেটিকে সুরক্ষার দায়িত্ব আমাদের নিতে হবে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সুন্দরবন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট মোজাফফর হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, প্রেসক্লাবের সাবেক সভাপতি সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সহ সাধারণ সম্পাদক শেখ আজমল হোসেনসহ আরও অনেকে।

বক্তারা সুন্দরবনের মর্যাদা বৃদ্ধি ও সুন্দরবন সুরক্ষায় ১৪ ফ্রেব্রুয়ারিকে জাতীয়ভাবে সুন্দরবন দিবস ঘোষণা করার দাবি জানান সরকারের কাছে। পরে প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে শেষ হয়।

এছাড়া বাগেরহাট জেলার মোংলা ও শরণখোলা উপজেলায় একইবাবে সুন্দরবন দিবস পালিত হয়েছে।

বাংলাদেশ  সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 19:52:52