bangla news

ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত মানুষের জন্য খাবার ও পোশাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ১:৪০:১২ পিএম
জনসচেতনতা তৈরি করতে মানববন্ধন করেছেন পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন।

জনসচেতনতা তৈরি করতে মানববন্ধন করেছেন পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন।

ঢাকা: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরি করতে মানববন্ধন করেছেন পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন। মানববন্ধন শেষে সুবিধাবঞ্চিত মানুষের জন্য পোশাক এবং খাবার বিতরণ করে এ সংগঠন।
 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি গোলাপ কেনার টাকা দিয়ে একজন অসহায় দুস্থ শিশুর একবেলার খাবার হয়ে যায়। আমরা যদি অযথা টাকা খরচ না করে বছরে অন্তত একদিন একটি শিশুকে এক বেলা খাবার অথবা একটি পোশাক উপহার দিতে পারি, তাহলে তারা অনেক উপকৃত হবে, খুশি হবে। অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটবে। তাই আসুন আমরা সবাই এগিয়ে আসি অসহায় মানুষদের পাশে।

তারা বলেন, সমাজের সব বিত্তবান ব্যক্তি বছরের বিভিন্ন সময় নানা দিবসে দুস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়ালে, কমে যাবে ধনী-গরিবের বৈষম্য।

বনফুলের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, সামাজিক মূল্যবোধ থেকে আজকের আয়োজন। তাই ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। আমরা শুধু ভালোবাসা দিবসে নয়, বছরের প্রতিটা দিনই অসহায় মানুষের পাশে থাকতে চাই।

তিনি বলেন, আজ সুন্দরবন দিবস। পৃথিবীর অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবন। আসুন আমরা সুন্দরবন রক্ষা করতে এগিয়ে আসি। জলবায়ু সমস্যা মোকাবিলা করি, নিরাপদ বাংলাদেশ গড়ি।

স্বেচ্ছাসেবী সংগঠন বনফুলের উদ্যোগে পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের সার্বিক সহযোগিতায় আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বনফুলের চেয়ারপারসন জেসমিন সুলতানা। এ সময় আরও বক্তব্য দেন সবুজ আন্দোলন পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলনের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, চ্যানেল আই সেরা কন্ঠ শিল্পী অন্তর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
পিএস/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 13:40:12