bangla news

পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় আড়াই শতাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৪ ১১:৪২:৫৮ এএম
পারের অপেক্ষায় আড়াই শতাধিক যানবাহন।

পারের অপেক্ষায় আড়াই শতাধিক যানবাহন।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট আড়াই শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত যানবাহনের কিছুটা চাপ থাকে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এদিন সকাল সাড়ে ১০টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে অর্ধ শতাধিক যাত্রীবাহী পরিবহন ও দুই শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে।

দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার মানুষ ও যানবাহন পারাপারের অন্যতম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। এ নৌরুট দিয়ে প্রতিনিয়ত কয়েক হাজার যানবাহন পারাপার হয়ে থাকে।

এদিকে জরুরি ওষুধের গাড়ি, অ্যাম্বুলেন্স, মরদেহবাহী গাড়ি, পচনশীল পণ্যবোঝাই ট্রাক ও ছোট গাড়ি (প্রাইভেটকার) অগ্রাধিকার ভিত্তিতে পাঁচ নম্বর পন্টুন দিয়ে পার হচ্ছে। বাকি যাত্রীবাহী পরিবহন ও পণ্যবোঝাই ট্রাক সিরিয়াল অনুযায়ী পার হচ্ছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত যানবাহনের কিছুটা চাপ থাকে। দুপুরের পর যানবাহনের চাপ কমে আসে। পাটুরিয়া ঘাটে যাত্রীবাহী পরিবহন ও পণ্যবোঝাই ট্রাক মিলিয়ে আড়াই শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। বর্তমানে ১৭টি ফেরির মধ্যে ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপারের জন্য পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে নিয়োজিত রয়েছে। বাকি একটি রো রো ফেরি ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে আছে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   মানিকগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-14 11:42:58