ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেলপার কর্তৃক ইবি শিক্ষার্থী লাঞ্ছিত, মহাসড়ক অবরোধ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
হেলপার কর্তৃক ইবি শিক্ষার্থী লাঞ্ছিত, মহাসড়ক অবরোধ

ইবি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাসের হেলপার কর্তৃক লাঞ্ছনার শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।এ ঘটনার জেরে মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে নিজ জেলা যশোর থেকে গড়াই পরিবহনে করে আসার সময় এ ঘটনা ঘটে।

লাঞ্ছনার শিকার শিক্ষার্থীর নাম মনির হোসেন।

সে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মনির বাস হেলপার কর্তৃক লাঞ্ছিত হওয়ার ঘটনাটি মোবাইল ফোনে তার সহপাঠীদের জানান। রাত পৌনে ১০টার দিকে গাড়ি ক্যাম্পাস পার্শ্ববর্তী শেখপাড়া বাজার বাসস্ট্যান্ডে পৌঁছালে খবর পেয়ে গাড়ির চালক, হেলপারসহ সবাই পালিয়ে যায়।

এসময় সেখানে অবস্থানরত শিক্ষার্থীরা ওই গাড়ি আটক করে হেলপারের শাস্তির দাবিতে ১০টার দিকে মহাসড়ক অবরোধ করে। এতে মহাসড়কের দুপাশে যানজটের সৃষ্টি হয়।

এসময় কোনো প্রকার অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ও ক্ষুব্ধ শিক্ষার্থীদের নিয়ন্ত্রণ করতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ ও ইবি থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন।

পরে শৈলকূপা থানার পুলিশ ঘটনাস্থলে এসে শেখপাড়া বাজার থেকে গাড়ি আটক করেন। পাশাপাশি শিক্ষার্থীদের অবরোধ তুলে নিতে বলেন।

পুলিশ ও প্রক্টরের নির্দেশে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। বর্তমানে গাড়িটি ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশের হেফাজতে রয়েছে।  

ভুক্তভোগী মনির জানান, বাসে করে আসার পথে বাইরে থু থু ফেলার সময় কিছুটা বাসে লেগে যায়। এতে হেলপার তাকে গালি দেয় ও থু থু মুছে ফেলতে বলে। মনির গালির প্রতিবাদ করতে গেলে হেলপার কোনো কথা না শুনেই তাকে আঘাত করে।

মনির আরও জানান, নিজেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পরিচয় দিলে হেলপার আরও বাজে ভাষায় গালি দেয় ও বিভিন্ন হুমকি দেয়। এক পর্যায়ে জোর করে গাড়ি থেকে নামিয়ে দেওয়ারও চেষ্টা করে।

বাংলাদেশ সময়: ০৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।