ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণের আসামিকে অবাঞ্ছিত ঘোষণা, দ্রুত গ্রেফতারের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
ধর্ষণের আসামিকে অবাঞ্ছিত ঘোষণা, দ্রুত গ্রেফতারের দাবি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: বাংলানিউজ

বরিশাল: কলেজ ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলার আসামি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক এবং জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি তাকে দ্রুত গ্রেফতার করে যথাযথ শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

এদিকে ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবরে বৃহস্পতিবার দুপুরে স্মারক লিপি দিয়েছে নারী-শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি।

এসময় আসামি বনি আমিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (প্রশাসন) আবু রায়হান মুহাম্মদ সালেহ জানিয়েছেন, বনি আমিন যে দলেরই হোক, তাকে অপরাধী হি‌সে‌বে গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে।

অন্যদিকে বনি আমিনের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছা‌দেকুল আরেফিন।

৯ ফেব্রুয়ারি (রোববার) নগরের নথুল্লাবাদ বাস টা‌র্মিনাল এলাকা থে‌কে সরকা‌রি ম‌হিলা ক‌লে‌জের একাদশ শ্রেণির এক শিক্ষার্থী‌কে অপহরণ ক‌রেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক ও বিশ্ববিদ্যালয় তৃতীয় শ্রেণীর কর্মচারী কল্যান পরিষদের সভাপতি বনি আমিন। এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি রাতে ভিকটিমের মা বন্দর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে। পুলিশ অভিযানে নেমে ভিকটিম উদ্ধার করলেও বনি আমিন পালিয়ে যান। উদ্ধারের পর ভিকটিম ধর্ষণের অভিযোগ করায় তাকে বুধবার (১২ ফেব্রুয়ারি) মেডিক্যাল পরীক্ষা করানো হয়।

এদিকে এ ঘটনার পরপরই বনি আমিনকে বরিশাল জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষনা সম্পাদক পদ থেকে সাময়িক বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠান জেলা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।