bangla news

দুই গ্রুপের দ্বন্দ্বে নির্বাচনের দিন সুমন খুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১২ ৯:৫৪:৫৪ পিএম
সুমন শিকদার, ছবি: সংগৃহীত

সুমন শিকদার, ছবি: সংগৃহীত

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিন রাজধানীর মোহাম্মদপুরের চাঞ্চল্যকর সুমন শিকদার হত্যাকাণ্ডের ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতারা হলেন- মো. রাসেল (২১), মো. আল আমিন খান (২২), মো. ইমরান (১৯), মো. শাকিল (২০) ও মো. রাজীব (২০)।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত থেকে বুধবার (১২ ফেব্রুয়ারি) পর্যন্ত রাজধানীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশ জানায়, মোহাম্মদপুরে গরু শাহ আলম ও ভাত রাসেল নাম দুই গ্রুপে দীর্ঘদিনের আধিপত্য বিস্তার ও কথা কাটাকাটির জেরে গত ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের দিনে খুন করা হয় সুমন শিকদারকে।

ডিবি পশ্চিম বিভাগের উপ-কমিশনার (ডিসি) গোলাম মোস্তফা রাসেল বলেন, দুই গ্রুপের দ্বন্দ্বের বলি হন সুমন শিকদার। গরু শাহ আলমের গ্রুপে চলাফেরা ছিল সুমন শিকদারের। গরু শাহ আলমের গ্রুপের সঙ্গে ভাত রাসেল গ্রুপের আধিপত্য বিস্তারের জেরে দ্বন্দ্ব চলছিল।

সিটি নির্বাচনের দিন মোহাম্মদপুরে একটি ভোটকেন্দ্রে সুমন শিকদারের সঙ্গে ভাত রাসেলের কথা-কাটাকাটি হয়। এরই জেরে ১ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮ টায় মোহাম্মদপুর থানার রহিম বেপারীর ঘাট এলাকায় সুমন শিকদারকে হত্যার ঘটনা ঘটে।

ওই ঘটনায় ২ ফেব্রুয়ারি মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন নিহত সুমনের বাবা। মামলাটি তদন্তের সূত্র ধরে বিভিন্ন তথ্য-উপাত্তের ভিত্তিতে অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে পাঁচজনকে গ্রেফতার করা হয়।

এদিকে, ভাত রাসেল গ্রুপের মূলহোতা ইমন, তাকে গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
পিএম/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   হত্যা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-12 21:54:54