ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোরআনের আলোকে বক্তব্য দিতে নীতিমালা চান মাইজভান্ডারী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
কোরআনের আলোকে বক্তব্য দিতে নীতিমালা চান মাইজভান্ডারী

ঢাকা: কোরআন সুন্নাহর বাইরে যা ইচ্ছে তা বলতে বিধিনিষেধ চেয়ে একটি নীতিমালা করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

বুধবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রীকে সম্পূরক প্রশ্ন করতে গিয়ে এ নীতিমালা করার দাবি জানান তিনি।

এসময় নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, মাইজভান্ডারীকে নিয়ে বকাবকি হচ্ছে।

আমরাও বকছি। আলেম ওলামারা এখন চার ভাগে বিভক্ত। এক. আহলে সুন্নাতুল জামাত, দুই. তরিকতপন্থি (সুফিবাদসহ), তিন. হেফাজতি পক্ষ ও চার. আহলে হাদিস। আবার বক্তব্য দেওয়ার সময় সবাই মনে করছেন সবারটা সত্য।

‘তাই আমরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে চাই। আমরা মুক্তিযুদ্ধের পক্ষে ছিলাম, আছি, থাকব। এ ব্যাপারে একটি নীতিমালা দরকার। যেন কোরআন সুন্নাহর বাইরে যা ইচ্ছে কেউ বলতে না পারে। কোনো ধর্মকে আঘাত করে বলতে না পারে। ’

তিনি বলেন, আইন যেটা আছে, তাতে কাজ হচ্ছে না। এ ব্যাপারে একটি নীতিমালা করা দরকার। প্রধানমন্ত্রী নির্দেশ দিলে আমরা জাতীয় ঈদগাহ ময়দানে বসতে রাজি আছি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এসই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।