ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাঁটাইয়ের প্রতিবাদে গুলশান-মহাখালীতে শ্রমিকদের সড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
ছাঁটাইয়ের প্রতিবাদে গুলশান-মহাখালীতে শ্রমিকদের সড়ক অবরোধ বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা।

ঢাকা: ছাঁটাইয়ের প্রতিবাদে রাজধানীর গুলশান ও মহাখালী লিংক রোডে (ফনিক্স রোড ক্রসিং) অবরোধ করে বিক্ষোভ করছেন পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে তারা ওই রোডের দুইপাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকেন। ফলে ঘণ্টাখানেক ওই রোডটি অবরোধের কারণে যানজট দেখা দেয়।

তেজগাঁও শিল্পাঞ্চলের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী হোসেন জানান, কানিজ গার্মেন্টসের শ্রমিকরা সকালে হঠাৎ ওই রাস্তায় অবরোধ করে রাখেন। এ কারণে এলাকায় যানজট দেখা দেয়।  পরে গার্মেন্টসের মালিক পক্ষদের সঙ্গে কথা বলে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী ৭০ থেকে ৮০ জন শ্রমিককে তারা চাকরিচ্যুত করেছেন এবং নয় মাসের বেতন ভাতা তাদের দেওয়া হবে। গার্মেন্টসে আরও যারা শ্রমিক আছেন তাদের মধ্যে এ খবর ছড়িয়ে পড়লে চাকরিচ্যুতরাসহ অন্যান্য শ্রমিকরাও একযোগে রাস্তায় নেমে অবরোধ করেন।

একপর্যায়ে আমরা শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে সকাল ১১টার দিকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। এখনো আমরা সেই গার্মেন্টসে অবস্থান করছি। পরিস্থিতি এখন স্বাভাবিক আছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad