ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুবর্ণচরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
সুবর্ণচরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে বন্ধুকে হত্যার দায়ে মিলন নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে নোয়াখালীর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। এসময় আদালতে আসামি উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, আসামি মিলন ও তার বন্ধু নিহত শরীফ হোসেন ইটভাটায় কাজ করতেন। বন্ধুত্বের খাতিরে শরীফের বাড়িতে প্রায়ই যাতায়াত করতেন মিলন। কিন্তু ঘরে বিয়ের যোগ্য বোন থাকায় শরীফ তার বন্ধু মিলনকে যখন তখন বাড়িতে আসতে নিষেধ করলে দু’জনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এরই জের ধরে ২০১৭ সালের ২৮ মে বিকেলে সুবর্ণচর উপজেলার চর মহিউদ্দিন গ্রামে নিজ ঘরের বারান্দায় ঘুমন্ত অবস্থায় শরীফকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে মিলন। পরে স্বজনরা শরীফকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় ওই রাতেই নিহতের ছোট ভাই মো. আরিফ হোসেন বাদী হয়ে মিলনকে আসামি করে চরজব্বার থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে মিলনকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দায়ের করে।  

সরকারি কৌঁসুলি (পিপি) গুলজার আহমেদ জুয়েল বাংলানিউজকে জানান, সাক্ষ্য-প্রমাণ শেষে মঙ্গলবার মামলার একমাত্র আসামি মিলনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত।

মামলায় আসামিপক্ষে শুনানি করেন শিবনাথ ভৌমিক।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।