bangla news

‘মাতৃভাষা দিবসে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ৫:২২:৫৬ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি- ফাইল ফটো

ঢাকা: জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথভাবে পালনের জন্য শহীদ মিনার এলাকাসহ দেশের সব বিভাগীয় শহর, জেলা, উপজেলায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ সুষ্ঠুভাবে উদযাপন উপলক্ষে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ক সভা শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথভাবে পালন নিশ্চিত করতে সভা করা হয়েছে। প্রতিবারই আমরা এ সভা করে থাকি। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদনের সময় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এছাড়া ভিআইপি, রাজনৈতিক দলের নেতাদের আগমন, বিদেশী কূটনীতিকদের শ্রদ্ধা নিবেদনের সময় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষেরও নিজস্ব ব্যবস্থা থাকবে। 

'শুধু তাই নয় শহীদ মিনার এলাকাসহ দেশের সব বিভাগীয় শহর, জেলা, উপজেলায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কেন্দ্রীয় শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ সব স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। কেন্দ্রী শহীদ মিনার ও তার আশেপাশের এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। দেশের যে সব শিক্ষা প্রতিষ্ঠানে অমর ২১শে অনুষ্ঠানের আয়োজন করা হয় সে অনুষ্ঠানগুলোরও নিরাপত্তার ব্যবস্থা করা হবে।' 

একুশের ফেব্রুয়ারি সংক্রান্ত সভা শেষে মন্ত্রী আরও জানান, এখন আরও একটি সভা হবে। তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দেশে আসছেন। আপনারা জানেন, তার নিমন্ত্রণে আমি তুরস্ক সফরে গিয়েছিলাম। তখন তিনি কথা দিয়েছিলেন বাংলাদেশে আসবেন। সেই অনুযায়ী আগামী ১৮ তারিখ আসবেন তিনি। সেটা নিয়েও আমরা সভা করবো।  

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘন্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
জিসিজি/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 17:22:56