bangla news

চীনফেরত সেই শিক্ষার্থীকে রমেক থেকে ঢাকায় স্থানান্তর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১০ ১২:১৪:২৬ পিএম
ঢাকায় পাঠানো হচ্ছে চীনফেরত সেই শিক্ষার্থীকে। ছবি: বাংলানিউজ

ঢাকায় পাঠানো হচ্ছে চীনফেরত সেই শিক্ষার্থীকে। ছবি: বাংলানিউজ

রংপুর: করোনা ভাইরাস সন্দেহে রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি হওয়া চীনফেরত শিক্ষার্থীকে ঢাকা কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

চীনফেরত শিক্ষার্থীর নাম আলামিন, তার বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জের চলবলা মদনপুর এলাকায়।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রমেক হাসপাতালে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র।ব্রিফিং করছেন রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র। ছবি: বাংলানিউজতিনি জানান, রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টা ৫৫মিনিটে তাকে রমেক হাসপাতালে ভর্তি করা হয়। চীনফেরত চিকিৎসাধীন আলামিনকে আইইডিসিআর ও মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তরের আয়োজন চলছে। এছাড়া প্রথম ভর্তি হওয়া শিক্ষার্থীর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে।

সোমবার চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। উপরের নির্দেশে এর বেশি কোনো তথ্য তারা সাংবাদিকদের জানাতে চাননি। এ বিষয়ে যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) দু’টি মোবাইল নম্বর দেওয়া হয়।

 এ সময় উপস্থিত ছিলেন মেডিসিন বিভাগের অধ্যাপক দেবেন্দ্রনাথ সরকার প্রমুখ।

হাসপাতাল সূত্র জানায়, চীনফেরত ওই শিক্ষার্থী ইয়াংহু বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। রোববার সকাল ৭টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন তিনি। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়। রাত ১০টায় তিনি তার নিজ বাড়ি কালীগঞ্জে আসেন। এখানে আসার পর তার বমি এবং শারীরিক দুর্বলতা দেখা দিলে দ্রুত তাকে রমেক হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তৃপক্ষ তাকে হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে ভর্তি করেন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রংপুর করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-10 12:14:26