ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

জাতীয়

টাইগারদের ঐতিহাসিক বিজয়ের আনন্দে ভাসছে রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
টাইগারদের ঐতিহাসিক বিজয়ের আনন্দে ভাসছে রাজশাহী যুব টাইগারদের বিশ্বকাপ জয়ে রাজশাহীবাসীর উল্লাস। ছবি: বাংলানিউজ

রাজশাহী: দক্ষিণ আফ্রিকায় যুব ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে হারিয়ে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। যুবদের ঐতিহাসিক এ বিজয়ের পর আনন্দে ভাসছে পদ্মাপাড়ের রাজশাহী। ১৭৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় যুবাদের বৃষ্টি আইনে ৩ উইকেটে হারিয়েছে আকবর আলীর দল।

এই রেকর্ড জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মত যুব ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেলো বাংলাদেশ। ভারতের স্বপ্ন গুঁড়িয়ে দিয়ে প্রথম বারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো টাইগার বাহিনী।

তাদের সেই জয়ের খবরের বার্তা আজ যেন আগেই পৌঁছে গিয়েছিল রাজশাহীবাসীর কাছে।

তাইতো জয়ের আগেই শুরু হয় আতশবাজির খেলা। বিভিন্ন এলাকা ও পাড়া-মহল্লায় পটকা ফাটিয়ে ও বাঁধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করে ক্রিকেটপ্রেমী তরুণ প্রজন্ম। শেষ ওভারের যেন প্রতিটি রানেই 'হুঁই' করে চেঁচিয়ে ওঠে সবাই। নিশ্চিত জয় জেনে বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে রাস্তায় নেমে পড়ে সবাই।

টাইগারদের অগণিত সমর্থক খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের শহীদ কামারুজ্জামান চত্বর, নিউমার্কেট, রাণীবাজার, গণকপাড়া হয়ে সাহেব বাজার জিরোপয়েন্টে গিয়ে মূল আনন্দ মিছিলে যুক্ত হয়। বিজয় মিছিলটি এখান থেকে শুরু হয়ে কুমারপাড়া ও আলুপট্টি স্বাধীনতা চত্বরসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

জয়ের পরপরই রাজশাহী রাজপথে শুরু হয় বিজয় উল্লাস৷ মোড়ে মোড়ে সাধারণ মানুষ নেমে এসে বিভিন্নভাবে আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করে। এ সময় 'বাংলাদেশ'-'বাংলাদেশ' ধ্বনিতে প্রকম্পিত হয়ে ওঠে আশপাশের এলাকা।

সমর্থকরা ঢোল, ড্রাম, বাঁশি, কাসার থালাসহ হাতের কাছে যা ছিল তাই নিয়েই রাস্তায় নেমে প্রিয় যুব ক্রিকেটারদের অভিনন্দন জানান। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের যুব ক্রিকেটাররা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় ইতিহাসের পাতায় তা স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলেও মন্তব্য করেন অনেকে। দীর্ঘ দিন ধরে রাজশাহীর ক্রিকেট সমর্থকরাও যেনো এমন একটি মুহূর্ত উদযাপনের জন্যই অপেক্ষার প্রহর গুণছিলেন।

বাংলাদেশ সময়: ০৩৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২০
এসএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa