bangla news

১১৫ বছরের খেলার মাঠ রক্ষায় ফকিরহাটে এলাকাবাসীর মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৮:১২:০১ পিএম
ফকিরহাটে এলাকাবাসীর মানববন্ধন

ফকিরহাটে এলাকাবাসীর মানববন্ধন

বাগেরহাট: বাগেরহাটের ফকিরহাটে ১১৫ বছরের ঐতিহ্যবাহী বাঐডাঙ্গা বিএল মাধ্যমিক বিদ্যালয়ের সম্পত্তি এবং খেলার মাঠ রক্ষায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয়ের সামনে এলাকাবাসীর উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে এলাকাবাসী।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন খলিলুর রহমান গাজী, আজগর আলী, ফরিদ শেখ, আবু তালেব, আব্দুল হামিদ শেখ, আনিসুর রহমান, জাহিদ ইকবাল, ফকিরহাট উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জয়ন্ত কুমার দাস প্রমুখ।

বক্তারা বলেন, ১৯০৬ সালে ব্রজলাল চক্রবর্তী নামের শিক্ষানুরাগী এক ব্যক্তি বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তখন বিদ্যালয়ে অনেক জমি ছিল। স্বাধীনতা পূর্ব ও পরবর্তী বিভিন্ন দখলবাজরা বিদ্যালয়ের অনেক সম্পত্তি জবর দখল করে নেয়। শেষ পর্যন্ত একটি পুকুর ও খেলার মাঠসহ বিদ্যালয়ের ১ একর ৮৮ শতক জমি ছিল। এসএ রেকর্ড থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সব কাগজপত্রে ওই জমি বিদ্যালয়ের নামে রয়েছে। কিন্তু হঠাৎ করে ২০১৫ সালে এলাকার চিহ্নিত ‘ভূমিদস্যু’ রবিউল আলম সরদার বিদ্যালয় প্রতিষ্ঠাকালীন ১১৫ বছরের খেলার মাঠ দাবি করে। শুধু দাবি করেই থেমে থাকেনি তিনি, খেলার মাঠে ঘরও নির্মাণ করেছেন। এছাড়া ওই মাঠ দখলের জন্য তিনি কিছু জাল কাগজপত্রও তৈরি করেছে। ওই কাগজপত্র দিয়ে কোর্টে মামলাও করেছে রবিউল। এসবের বিরুদ্ধে যারা কথা বলতে চায় তাদের নামে মামলা করে রবিউল। এলাকার অনেকের নামেই একাধিক মামলা করেছে সে। বিদ্যালয়ের খেলার মাঠ ও সম্পত্তি রক্ষায় আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করি।

ফকিরহাট উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জয়ন্ত কুমার দাস বলেন, একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়ের মাঠ দখলের জন্য পায়তারা করছে রবিউল সরদার। এ কথা সবাই জানে বিদ্যালয়ের জমি ও আশপাশের জমি ব্রজলাল চক্রবর্তীর। এ জমি কিভাবে রবিউল সরদারের পৈত্রিক সম্পত্তি হয় তা আমরা বুঝিনা।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুর সবুর শেখ বলেন, জমি নিয়ে আদালতে মামলা রয়েছে। মামলার রায় বিদ্যালয়ের পক্ষেই আসবে আশা করি।

বাংলাদেশ  সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 20:12:01