bangla news

সিলেট-আখাউড়া রেলের কাজ দ্রুত শুরু হবে: রেলমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ১:৩৪:৫৪ পিএম
পরিদর্শনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

পরিদর্শনে রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন

সিলেট: আখাউড়া থেকে সিলেট রুটে রেলের কাজ দ্রুত শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। 

তিনি জানান, রোপওয়ে আবার করা যাবে কিনা এ বিষয়ে মন্ত্রণালয়ের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার (০৯ ফেব্রুয়ারি) সকালে কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ রোপওয়ে বাঙ্কার ও ধলাই নদী পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিলীন হওয়ার হাত থেকে ভোলাগঞ্জে রেলওয়ের ভূমি কীভাবে রক্ষা করা যায়, এ বিষয়েও পদক্ষেপ নেওয়া হবে। আপাতত ভোলাগঞ্জে রেলওয়ের ভূমি ও স্থাপনা দেখা হচ্ছে।

এসময় তার সঙ্গে থাকা বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান মন্ত্রীকে বলেন, এখানে রেলওয়ের ১৮ একর ভূমি রয়েছে।

জানা গেছে, সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে বাংলাদেশ রেলওয়ের রোপওয়ে বাঙ্কার দিয়ে ছাতকে পাথর পরিবহন করা হতো। তবে ক্ষমতাসীনদের আগ্রাসনে বিলিন হওয়ার পথে রেলওয়ের স্থাপনাটি।

২০১০ সালে রেলওয়ে ওই স্থান রক্ষায় নিজস্ব নিরাপত্তারক্ষী দিলেও রাতের আঁধারে ‘পাথরখেকোরা’ বাঙ্কার এলাকা থেকে পাথর উত্তোলন অব্যাহত রাখে। ফলে রোপওয়ে লাইনের খুঁটিগুলোও পড়ে যাওয়ার উপক্রম হয়েছে। কয়েক যুগ পর এবার মন্ত্রীর সুনজর পড়েছে ওই এলাকায়।  

পরে মন্ত্রী রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সড়ক পথে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলা সদরে অবস্থিত বাংলাদেশ রেলওয়ের একমাত্র স্লিপার কারখানা পরিদর্শনের উদ্দেশে রওয়ানা হন।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এনইউ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 13:34:54