bangla news

মুজিববর্ষে সব স্কুলে মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ৫:৪৮:৫৭ এএম
কথা বলছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। ছবি-বাংলানিউজ

কথা বলছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। ছবি-বাংলানিউজ

রাজশাহী: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে দেশের প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ বিষয়ক অনুষ্ঠান আয়োজন করা হবে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। 

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজশাহী শিশু একাডেমি মিলনায়তনে শিশু শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশু বিকাশ কেন্দ্রের শিশুশিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারি এ কর্মসূচির কথা জানান মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী। 

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, চলতি বছর জাতির জনকের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে জেলায় জেলায় প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধের ইতিহাস ও স্বাধীনতার মূল্যবোধ সম্পর্কিত বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হবে। এজন্য জেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে।  

‘শিশুরা জাতির ভবিষ্যৎ। তাদের মধ্যে রয়েছে অপার সম্ভাবনা। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার সুরক্ষায় শিশু আইন প্রণয়ন করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিশুদের শিক্ষিত করে গড়ে তুলতে নানা পরিকল্পনা প্রণয়ন করেছেন। তারা যাতে ভবিষ্যত নেতৃত্বের উপযোগী হিসেবে গড়ে উঠতে পারে সে ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি মনে করেন, শিক্ষিত মানুষ দেশের সম্পদ।’

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রায় ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রায় ২৬ হাজার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করেছেন। এর ফলে সবার জন্য শিক্ষা প্রাপ্তি নিশ্চিত হয়েছে।’ 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। 

রাজশাহীর সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, উপসচিব ফেরদৌসী বেগম ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এসএস/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 05:48:57