bangla news

একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন বৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৯ ১২:০৪:০৮ এএম
একসঙ্গে বৃষ্টির জন্ম নেওয়া চার সন্তান। ছবি- বাংলানিউজ

একসঙ্গে বৃষ্টির জন্ম নেওয়া চার সন্তান। ছবি- বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালী শহরের মাইজদীতে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন নাছরিন আক্তার বৃষ্টি (২৬) নামের এক নারী।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালের অপারেশন কক্ষে নরমাল ডেলিভারির মাধ্যমে ওই চার সন্তানের জন্ম দেন বৃষ্টি। তিনি নোয়াখালী পৌরসভার উজ্জ্বলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী। 

এদিকে এক সঙ্গে চার সন্তানের জন্ম দেওয়ায় বৃষ্টির পরিবার ও আত্মীয়স্বজনদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তার ভগ্নিপতী ইউছুফ সুমন ও বড় ভাই মো. আজাদ বাংলানিউজকে জানান, শনিবার দুপুরে প্রসবযন্ত্রণা উঠলে দ্রুত বৃষ্টিকে গুডহিল কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানেই সন্ধ্যার দিকে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে চার সন্তান প্রসব করেন তিনি। প্রথমে এক কন্যা সন্তানের জন্ম হয়। এরপর একে একে তিন ছেলের জন্ম দেন বৃষ্টি। 

বৃষ্টির মা নাছরিন আক্তার বলেন, ওর প্রবাসী স্বামীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে। সে বেজায় খুশি। আল্লাহ যেন এই সন্তানদের সুস্থ রাখে সে জন্য সবার কাছে দোয়া চেয়েছে সে।  

এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, সদ্যজাত ওই চার শিশু স্বাভাবিক সময়ের আগে জন্ম নেওয়ায় ওজন তুলনামূলক কম। 

হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন হলো আড়াই কেজি। কিন্তু এই চার নবজাতকের ওজন স্বাভাবিকের তুলনায় কম হওয়ায় তাদের কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে শ্বাসকষ্টে ভুগছে শিশুগুলো।

‘নবজাতকদের ওজন ১ কেজি আড়াইশ গ্রাম থেকে দেড় কেজির মধ্যে হওয়ায় তাদের স্বাস্থ্যঝুঁকি রয়েছে। তাদের বর্তমানে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য এ শিশুদের ঢাকা শিশু হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।’

বৃষ্টি-মোহন দম্পতির মুন নামে পাঁচ বছর বয়সী আরও এক মেয়ে রয়েছে। 

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০ 
এফআইজে/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-09 00:04:08