bangla news

বন্ধ হচ্ছে গরিবের ট্রেন ‘জালালাবাদ এক্সপ্রেস’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৯:২৬:০০ পিএম
গরীবের ট্রেন খ্যাত ‘জালালাবাদ এক্সপ্রেস’।

গরীবের ট্রেন খ্যাত ‘জালালাবাদ এক্সপ্রেস’।

সিলেট: গরিবের ট্রেন খ্যাত ‘জালালাবাদ এক্সপ্রেস’। সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যায় রাত ১১টায়। এবার এ লোকাল ট্রেনটি সাময়িকভাবে বন্ধ হতে যাচ্ছে।  

শনিবার (৮ ফেব্রুয়ারি) রাত ১১টায় চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়ার পর (১৩ আপ ও ১৪ নম্বর ডাউন) জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি আর ফিরবে না।

সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. খলিলুর রহমান বাংলানিউজকে বলেন, মোট পাঁচটি কোচ নিয়ে চলা জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটির দু’টি কোচ মালামাল পরিবহন করে এবং তিনটিতে যাত্রীরা যাতায়াত করেন।

তিনি বলেন, ইঞ্জিন ও স্টাফ (ক্রু) সংকটের কারণে ট্রেনটি সাময়িকভাবে বন্ধ হয়ে যাচ্ছে। 

সংশ্লিষ্টরা জানান, জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি এ রুটে গরিবের ট্রেন হিসেবে পরিচিত। কন্টেইনার পরিবহনে গতি আনার জন্য জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন কন্টেনারবাহী ট্রেনে যুক্ত করা হয়েছে। যে কারণে সাময়িকভাবে ট্রেনটি বন্ধ থাকবে এবং শনিবার রাতে সিলেট ছেড়ে গেলেও চট্টগ্রাম থেকে আর ফিরে আসবে না। ১৩ নম্বর জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি প্রত্যেক দিন রাত ৮টা ১৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়ার পরদিন সিলেট পৌঁছায় বেলা সোয়া ১২টায়। ১৪ নম্বর ডাউন জালালাবাদ এক্সপ্রেস ট্রেন প্রতিদিন রাত ১১টায় সিলেট থেকে ছেড়ে পরদিন দুপুর ১২টায় চট্টগ্রাম পৌঁছায়। ট্রেনটি প্রায় সব ক’টি ছোট-বড় স্টেশনে যাত্রাবিরতি করতো।

নাম প্রকাশে অনিচ্ছুক রেলওয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, রেল ভবন থেকে জালালাবাদ এক্সপ্রেস ট্রেনটি অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা পেয়েছি। ট্রেনটির ইঞ্জিন অন্য ট্রেনে লাগানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এনইউ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 21:26:00