bangla news

চীনে আটকেপড়া শিক্ষার্থীদের খাদ্য সংকট নেই

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৮:২২:২৭ পিএম
চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান।

চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান।

ঢাকা: চীনের হুবেই প্রদেশের ইয়াচিং শহরে থ্রি জর্জ ইউনিভার্সিটির ১৭১ জন বাংলাদেশি শিক্ষার্থীর খাদ্য সংকট নেই বলে ইউনিভার্সিটি কর্তৃপক্ষের বরাদ দিয়ে জানিয়েছে বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

মাহবুব উজ জামান জানান, চীনের থ্রি জর্জ ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফের্য়াস বিভাগের সমন্বয়ক লি খের সঙ্গে তার আলাপ হয়েছে। লি জানিয়েছেন পরিস্থিতির উন্নতি হয়েছে। বেইজিং দূতাবাস থেকে কুরিয়ারযোগে থ্রি জর্জ ইউনিভার্সিটেতে খাদ্য সরবরাহ করার জন্য প্রস্তাব দিয়েছি। তবে তিনি জানিয়েছেন সেখানে কোনো খাদ্য সংকট নেই।

লি খে জানান, ইউনিভার্সিটিতে গম, চাল, তেল, মরিচ, মসলা, চিনি, লবণ ইত্যাদি খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। এছাড়া পানির জার দেওয়া হয়েছে। সেই এলাকার কিছু দোকানপাট পুনরায় খুলেছে। ইউনির্ভাসিটির ক্যান্টিন অনলাইনে খাদ্য সরবরাহ করছে।

মাহবুব উজ জামান জানান, দূতাবাস চাইলেই নিজস্বভাবে সেখান থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের ফেরাতে পারে না। কেননা ফেরানোর জন্য সেখানকার অনেকগুলো কর্তৃপক্ষের সমন্বয় ও যৌথ উদ্যোগ প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
টিআর/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 20:22:27