bangla news

লক্ষ্য অর্জনে দক্ষতার সঙ্গে নিরলসভাবে কাজ করতে হবে: আইজিপি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৮ ৭:৪৮:৫৬ পিএম
ডিএমপির ৪৫ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ডিএমপির ৪৫ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কর্মকাণ্ড দিয়ে অনেকাংশে বাংলাদেশ পুলিশ মূল্যায়িত হয়ে থাকে। সেজন্য নগরবাসীর সঙ্গে সংযোগ বৃদ্ধি করে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির কাজ করে যেতে হবে ডিএমপিকে। আর এই লক্ষ্য অর্জন করার জন্য ডিএমপির সদস্যদের দক্ষতার সঙ্গে নিরলসভাবে কাজ করতে হবে। 

শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজারবাগ পুলিশ লাইনসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নগরবাসীর কাছে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে থানা। তাই আমরা চাইছি থানাকে সব সেবার কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তুলতে। যেন মানুষ নির্ভয়ে  গিয়ে থানায় অভিযোগ দায়ের করতে পারে। এ বিষয়টিকে ডিএমপি কমিশনারও জোর দিয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, শত সীমাবদ্ধতার মধ্যেও ঢাকাবাসীকে নিরাপদ করতে ডিএমপির ৩৫ হাজার সদস্য দিনরাত কাজ করে যাচ্ছেন। নগরবাসীর নিরাপত্তা জনিত সব চাহিদা পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ডিএমপি।

‘আমাদের সীমাহীন আনন্দ হতো যদি এই শহরে একটি অপরাধও না হতো। কিন্তু আমরা যতই প্রতিরোধ করি না কেন অপরাধমুক্ত শহর করা অনেক কঠিন। পৃথিবীর এমন কোনো শহর পাওয়া যাবে না যেখানে অপরাধ হয় না। তারপরও জনগণকে সঙ্গে নিয়ে এবং সীমিত যানবাহন ও লজিস্টিক সাপোর্ট নিয়ে আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি।’

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ডিএমপি কমিশনারসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা কেকে কেটে ডিএমপির ৪৫ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এমএমআই/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-08 19:48:56